।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

জনপ্রিয় রোমাঞ্চ অনুষ্ঠান ম্যান ভার্সেস ওয়াইল্ডে এবার দেখা যাবে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ডিসকভারির বিশেষ এক পর্বে ব্রিটিশ নাগরিক ও উপস্থাপক বিয়ার গ্রিলসের সঙ্গে দেখা যাবে তাকে। আগামী ১২ আগস্ট সম্প্রচারিত হবে অনুষ্ঠানটি। এক টুইটে একথা নিজেই জানিয়েছে বিয়ার গ্রিলস।

বনে-জঙ্গলে ঘুরে দুঃসাহসিক অভিযান করে বেড়ান ব্রিটিশ নাগরিক বিয়ার গ্রিলস। দুঃসাহসিক ও দুধর্ষ কাজকর্মের জন্য বিশ্বজুড়ে তার খ্যাতি। এর আগে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে শো করেছেন তিনি। এবার উত্তরাখাণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে মোদি ও গ্রিলস দুজন মিলে মোকাবিলা করবেন প্রাকৃতিক প্রতিকূলতার।  

সোমবার বিশেষ পর্বের ঘোষণা করেছে সম্প্রচারকারী চ্যানেল ডিসকোভারি। একটি টিজার ভিডিয়ো টুইটারে প্রকাশ করেছেন বিয়ার গ্রিলস। সেখানে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, খোশ মেজাজে মোদি। গভীর অরণ্যে অ্যাডভেঞ্চারে মেতেছেন মোদি। কখনও গভীর জঙ্গলে বর্শা নিয়ে হাঁটছেন তো কখনও নদীতে ভাসছেন। পাহাড়ি নদীর হাঁড় কাপানো ঠান্ডা জলেও নেমে গেলেন প্রধানমন্ত্রীর। ত্রিপলের ভেলায় ভাসলেন খরস্রোতা নদীর জলে।

টুইটারে বেয়ার গ্রিলস লিখেছেন, প্রাণীসম্পদ রক্ষা, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ নিয়ে সচেতনতার লক্ষ্যে ভারতে অরণ্য অভিযান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অচেনা এক দিক দেখতে পারবেন ১৮০টি দেশের মানুষ।  

বেয়ারের টুইটটি রিটুইট করেন নরেন্দ্র মোদী। লেখেন, ভারতে রয়েছে সবুজ জঙ্গল, বৈচিত্র্যময় প্রাণীসম্পদ, সুন্দর পর্বত ও বহু নদী। শো দেখে ভারতের বিভিন্ন অংশে ঘুরতে যাওয়ার উত্সাহ পাবেন। বাড়বে পরিবেশ সংরক্ষণে সচেতনতাও। বেয়ারকে ভারতে আসার জন্য ধন্যবাদ জানান মোদি।

এক সাক্ষাতকারে মোদি বলেন, জীবনের অনেকগুলো বছর আমি প্রকৃতির কাছে কাটিয়েছি। পাহাড়ে কিংবা বনে সময় কাটিয়েছি। এই বছরগুলো নিশ্চিতভাবেই আমার জীবনে প্রভাব ফেলেছে। তাই যখন আমাকে রাজনীতির বাইরে আবারও এমন কিছু করার প্রস্তাব দেয়া হলো যেখানে প্রকৃতিকে খুব কাছে থেকে দেখা যায়, আমি রাজি হর্য়ে যাই। আমার কাছে এটি ভারতের সমৃদ্ধ প্রাকৃতিক সম্পদ বিশ্বের কাছে তুলে ধরার দারুণ এক সুযোগ মনে হয়েছে। এছাড়া বিয়ারের সঙ্গে সময়টাও দারুণ কেটেছে। তার মধ্যে বিপুল প্রাকৃতিক শক্তি রয়েছে।

আর বিয়ার গ্রিলস বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভারতের বনে নিয়ে যাওয়াটা দারুণ ছিলো। এমন একজন বিশ্ব নেতার সঙ্গে সময় কাটাতে পেরে আমি সত্যিই গর্বিত। প্রকৃতি আমাদের পারস্পরিক প্রয়োজনীয়তা মনে করিয়ে দেয়।   

এর আগে রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়াও বিয়ার গ্রিলসের সঙ্গে দুঃসাহসিক অভিযানে অংশ নিয়েছেন অভিনেত্রী কেট উইন্সলেট ও টেনিস তারকা রজার ফেদেরার।