Loading...
উত্তরকাল > বিস্তারিত > পসরা > উবার বিনামূল্যে চালকদের চক্ষুপরীক্ষা করবে

উবার বিনামূল্যে চালকদের চক্ষুপরীক্ষা করবে

পড়তে পারবেন 1 মিনিটে

।। পসরা প্রতিবেদন ।।

বিশ্বের সবচেয়ে বড় অনডিম্যান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার ঢাকায় চালকদের জন্য সপ্তাহব্যাপী বিনামূল্যে চক্ষুপরীক্ষা কর্মসূচির আয়োজন করেছে। এ কর্মসূচির আওতায় আনুমানিক এক হাজার চালককে এই সেবা দেওয়া হবে। বাংলাদেশে চলমান উবারের মাসব্যাপী নিরাপত্তা কার্যক্রমের অংশ হিসেবে চালকরা এই সেবা পাবেন।

ব্র্যাকের গবেষণা অনুযায়ী, বাংলাদেশের প্রায় ৫০ শতাংশ চালক দৃষ্টিশক্তির সমস্যায় ভোগেন এবং তাদের মধ্যে থেকে হাতে গোনা মাত্র কয়েকজন সঠিক চিকিৎসা পান। বেসরকারি সমাজকল্যাণ সংস্থা ভিশন এইড ফাউন্ডেশনের সহায়তায় উত্তরায় উবারের গ্রিনলাইট সেন্টারে সপ্তাহব্যাপী বিনামূল্যে চক্ষু পরীক্ষা কর্মসূচির কার্যক্রম চলবে।

উবার বাংলাদেশের লিড জুলকার কাজী ইসলাম বলেন, “নিরাপদ ড্রাইভিংয়ের জন্য ভালো দৃষ্টিশক্তি বাধ্যতামূলক এবং আমরা আশা করি, এই উদ্যোগের মাধ্যমে আমরা আমাদের প্ল্যাটফর্ম ব্যবহারকারী চালকদের কাছে চক্ষুপরীক্ষা সেবা আরও সহজে পৌঁছে দিতে পারবো। উবার সবসময় নিরাপত্তার দিকটি সবচেয়ে গুরুত্ব দিয়ে থাকে এবং আমাদের চালকদের জন্য সড়ক নিরাপত্তার বিষয়টি আরও ভালোভাবে নিশ্চিত করার ব্যাপারে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।”

ভিশন এইড ফাউন্ডেশনের চেয়ারম্যান তৌফিক মহিউদ্দিন বলেন, “নিরাপদ ড্রাইভিংয়ের জন্য ভালো থাকা মৌলিক বিষয় এবং এর অভাবে খুব খারাপ পরিণতি হতে পারে। এটি একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমরা এই বিষয়ে উবারকে সহযোগিতা করতে পেরে আনন্দিত।”

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: