।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর তীরে একটি নৌকা থেকে সাত লাখ পিস ইয়াবা উদ্ধার করেছেন বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। শুক্রবার (২৬ জুলাই) ভোরে টেকনাফের দমদমিয়া সংলগ্ন জালিয়ারদ্বীপ এলাকা থেকে ইয়াবাসহ নৌকাটি জব্দ করা হয়। ইয়াবাগুলোর মূল্য ৩৫ কোটি টাকা বলে জানিয়েছে কোস্টগার্ড।

বিষয়টি নিশ্চিত করে কোস্টর্গাড টেকনাফ স্টেশনের লে. কমান্ডার মোহাম্মদ সোহেল রানা জানান, মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান নাফ নদী দিয়ে আসছে বলে গোপনে খবর পাওয়া যায়। এর ভিত্তিতে তিনিসহ কোস্টগার্ডের একটি দল নাফ নদীর জালিয়াদ্বীপ এলাকায় অভিযান চালায়। এ সময় কোস্টগার্ড দেখে একটি নৌকা নাফ নদীতে ডুবিয়ে দিয়ে কয়েকজন লোক পালিয়ে যায়। পরে নৌকাটি উদ্ধার করে তল্লাশি চালিয়ে ছয়টি বস্তা পাওয়া যায়। বস্তাগুলো খুলে সাত লাখ পিস ইয়াবা পাওয়া যায়। ইয়াবাগুলো টেকনাফ মডেল থানায় হস্তান্তরের প্রস্তুতি চলছে বলে জানায় কোস্টগার্ডের এই কর্মকর্তা।

লে. কমান্ডার মোহাম্মদ সোহেল রানা বলেন, এটিই হচ্ছে এ বছরের কোনও বাহিনীর জব্দ করা সবচেয়ে বড় চালান। এর আগেও আমরা বিভিন্নভাবে ইয়াবাসহ মাদক উদ্ধার করেছি, কিন্তু এত বিশাল চালান উদ্ধার করা সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাধীন এলাকাসমূহে মাদকবিরোধী অভিযান অব্যাহত রাখা হবে।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলা ট্রিবিউন
All Rights Reserved