Loading...
উত্তরকাল > বিস্তারিত > সমসাময়িক > রাজশাহীতে এক ডেঙ্গু রোগী শনাক্ত, ঢাকা থেকে পাঠানো হলো দুজনকে

রাজশাহীতে এক ডেঙ্গু রোগী শনাক্ত, ঢাকা থেকে পাঠানো হলো দুজনকে

পড়তে পারবেন 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

ডেঙ্গু মোকাবেলায় আলাদা ওয়ার্ডসহ সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) চিকিৎসকরা। তবে রাজশাহীতে কোনো রোগী শনাক্ত না হলেও ঢাকা থেকে রামেক হাসপাতালে রোগী ভর্তি করা হয়েছে। গত দুই দিনে দুইজনকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি রাজশাহী জেলায় হওয়ায় ঢাকা থেকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান রোগীর স্বজনরা।

তবে বৃহস্পতিবার রাজশাহীতেও একজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তিনি রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালের চতুর্থ বর্ষের ছাত্র জাহানে আলম। তার বাড়ি দিনাজপুর জেলার কামালপুরে। ঢাকা থেকে আসা অন্য দুইজন হলেন নাটোরের লালপুরের সালাউদ্দিন (২৮) ও  রাজশাহীর মোহনপুরের শফিকুল ইসলাম (৩০)। তারা দুইজন ঢাকার বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন।

বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক অধ্যাপক ডা. সাইফুল ইসলাম বলেন, ডেঙ্গু আক্রান্ত তিনজন এখন ভর্তি আছে। দুজনকে ঢাকা থেকে রাজশাহীতে রেফার্ড করা হয়েছে। অন্যজন মেডিকেল কলেজের ছাত্র।

তিনি বলেন, ডেঙ্গু রোগীদের জন্য আলাদা বোর্ড করা হয়েছে। চিকিৎসার জন্য সবসময় তৈরি এখানকার চিকিৎসকরা। পাশাপাশি ব্লাড ব্যাংকেও পর্যাপ্ত রক্তের চাহিদা দেয়া আছে। এজন্য রক্তের চাহিদাও তারা মেটাতে পারবেন। পাশাপাশি তাদের সব খরচ সরকারিভাবে করা হচ্ছে। যেকোনও পরিস্থিতি মোকাবেলায় তারা প্রস্তুত বলে জানান।

এদিকে রামেকে ডেঙ্গু প্রতিরোধে আলাদা ওয়ার্ড তৈরি করা হয়েছে। হাসপাতালের ১৭ নম্বর কেবিনকে আধুনিকায়ন করে ডেঙ্গু মোকাবেলায় আলাদা ওয়ার্ড হিসেবে ব্যবহার করা হচ্ছে। এখানে চিকিৎসা নিতে আসা সব রোগীকে সরকারি খরচে চিকিৎসা দেয়ার প্রস্তুতি রাখা হয়েছে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: