।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

লালমনিরহাটের পাটগ্রামে শনিবার রাত ১২টার দিকে ২০ থেকে ২৫ মিনিট স্থায়ী টর্নেডো হয়েছে। এসময় ঘরের ওপর গাছ ভেঙে পড়ায় আলেজা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। টর্নেডোর আঘাতে তিন ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম। নিহত আলেজা বেগম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শৌলমারী পাড়ার ইব্রাহিম হোসেন বাউরার স্ত্রী।

এর আগে এ ধরণের ভয়াবহ ঝড় দেখেনি  উল্লেখ করে স্থানীয়রা জানান, ২০ থেকে ২৫ মিনিট স্থায়ী এই ঝড়ে পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নের অনেক বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। অসংখ্য গাছপালা উপড়ে গেছে। ঝড়ে মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে। ঘর-বাড়ি ভেঙে যাওয়ায় অনেকেই খোলা আকাশের নিচে আছে।

শনিবার রাতে ভারতীয় সীমান্ত দিয়ে আসা টর্নেডোটি পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নে আঘাত হানার পর আবারও ভারতের দিকে চলে যায়। এসময় শ্রীমারপুরে একটি ঘরের ওপর গাছ ভেঙে পড়লে আলেজা বেগম নামে এক নারী নিহত ও তার দুই নাতি আহত হয়।

লালমনিরহাটের জেলা প্রশাসকের দায়িত্বে থাকা এডিসি (রাজস্ব) আহসান হাবীব বলেন, পাটগ্রামে টর্নেডোর আঘাতে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা নির্ণয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা যথাসাধ্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি। লালমনিরহাট-১ আসনের (পাটগ্রাম-হাতীবান্ধা) সংসদ সদস্য মোতাহার হোসেন বলেন, প্রশাসনকে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। আমি নিজেও সরজমিনে ঘটনাস্থল পরিদর্শনে যাবো।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাট্রিবিউন
All Rights Reserved