Loading...
উত্তরকাল > বিস্তারিত > সমসাময়িক > এরশাদকে দাফনের চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার

এরশাদকে দাফনের চূড়ান্ত সিদ্ধান্ত মঙ্গলবার

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে কোথায় দাফন করা হবে তার সিদ্ধান্ত আগামী মঙ্গলবার (১৬ জুলাই) দলের উচ্চ পর্যায়ের নেতারা বৈঠক করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন। রোববার (১৪ জুলাই) বিকেলে বনানীতে অবস্থিত জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে সাংবাদিকদের এই কথা জানান দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

এদিকে সকালে সিএমএইচে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও এরশাদের স্ত্রী রওশন এরশাদ বলেন, এরশাদের শেষ ইচ্ছা ছিল তাকে সামরিক কবরস্থানে যেন দাফন করা হয়। তার ইচ্ছা অনুযায়ী ঢাকায় সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে। কিন্তু দলের নেতাকর্মীরা এ সিদ্ধান্ত নিয়ে বিক্ষোভ করেন। তাদের দাবি এরশাদকে যেন উন্মুক্ত স্থানে কবর দেয়া হয়।

রোববার বিকেলে বানানী কার্যালয়ের সামনে সামরিক কবরস্থানে এরশাদকে দাফনের সিদ্ধান্তের বিরোধিতা করে তাকে উন্মুক্ত স্থানে কবর দেয়ার দাবিতে বিক্ষোভ করেন জাতীয় পার্টির নেতাকর্মীরা। তাদেরকে শান্ত থাকার অনুরোধ জানান রাঙ্গা।   

মশিউর রহমান রাঙ্গা বলেন, পার্টি চেয়ারম্যান এরশাদের দাফন কোথায় হবে তা এখনও চূড়ান্ত নয়। আগামী ১৬ জুলাই দলের উচ্চ পর্যায়ের বৈঠক হবে। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির মহাসচির বলেন, নেতাকর্মীদের দাবি অনুয়ায়ী এরশাদের দাফন কোথায় হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এরশাদ সাহেব চেয়েছেন সেনাবাহিনীর কবরস্থানেই তাকে দাফন করা হোক। কিন্তু দলীয় নেতাকর্মীদের দাবিকে প্রাধ্যান্য দিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা করা হবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: