।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

লালপুর উপজেলার গোপালপুর এলাকার তোফা কাটা মোড়ে শুক্রবার (১২ জুলাই) রাত দুইটার দিকে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শ্যুটার মানিক ওরফে বাসু মানিক (৪৮) নিহত হয়েছে। মানিক পাবনার ঈশ্বরদী উপজেলার পূর্ব টেংরি শেরপারা গ্রামের ইউসুফ আলীর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা করে গাড়ি ছিনতাই ও ডাকাতিসহ ১৫টির বেশি মামলা রয়েছে বলে দাবি করেছে পুলিশ।

লালপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, গত ৫ জুলাই বড়াইগ্রামের কলেজছাত্র আলামিনকে গুলি করে মোটরসাইকেল ছিনতাই মামলার আসামি মানিককে আটক করে বড়াইগ্রাম থানা পুলিশ। জিজ্ঞাসাবাদে সে জানায়, লালপুরের অলক বাগচীকে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই এবং একই এলাকায় অটোচালককে গুলি করে হত্যার পর অটো ছিনতাইয়ের সঙ্গে সে জড়িত। এ ব্যাপারে আরও তথ্য খুঁজে বের করতে এবং অস্ত্র উদ্ধারের জন্য লালপুর ও বড়াইগ্রাম থানা পুলিশ যৌথভাবে তাকে নিয়ে রাতে লালপুরের পথে রওনা হয়।

 পথে তোফা কাটা মোড়ে পৌঁছলে মানিকের সহযোগীরা পুলিশের ওপর গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি করলে মানিক পুলিশকে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশের গুলিতে মানিক আহত হয়। পুলিশ তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাট্রিবিউন
All Rights Reserved