Loading...
উত্তরকাল > বিস্তারিত > বিদেশ > আসামে বন্যা পরিস্থিতির অবনতি, ৬ জনের মৃত্যু

আসামে বন্যা পরিস্থিতির অবনতি, ৬ জনের মৃত্যু

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

টানা বৃষ্টি ও বন্যার পানিতে ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে আসামের বন্যা পরিস্থিতি। শুক্রবার রাত পর্যন্ত বৃষ্টিতে মৃত্যু হয়েছে ৬ জনের। বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত আসামের ২১টি জেলা। প্রায় ৯ লাখ মানুষ বন্যা কবলিত। উদ্ধারে নেমেছে সেনা ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। রাজ্যের ৩৩ জেলার মধ্যে ২১টি বন্যায় ক্ষতিগ্রস্ত। পানি ঢুকেছে ৭০০ গ্রামে। ঘর ছাড়ছেন মানুষজন। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে লখিমপুর, ধেমাজি, বিশ্বনাথ, সেনাতপুর, ডারনিং, বরপেটা, চিরাং, নলবাড়ি, বঙ্গাইগাঁও, গোয়ালপাড়া, মোরিগাঁও, হোজাই জেলার।

ব্রহ্মপুত্রের পানি ক্রমশ বাড়ছে, কয়েকদিন ধরেই গুয়াহাটিতে তা বিপদসীমার ওপর দিয়ে বইছে। ফলে বন্যা পরিস্থিতির উন্নতির কোনও লক্ষণ এখনই নেই বলেই মনে করা হচ্ছে। বন্যার মোকাবিলায় ইতোমধ্যে ঘউজঋ-এর পক্ষ থেকে খোলা হয়েছে ১৩টি ত্রাণ শিবির। খোলা হয়েছে ১০টি গ্রাণ বিতরণ কেন্দ্র। পাশাপাশি আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী দু দিন আসাম, মেঘালয় ও অরুণাচলপ্রদেশে চলবে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত।

এদিকে, উত্তরবঙ্গের সঙ্গে আসামের যোগাযোগ ব্যবস্থা জায়গায় জায়গায় বিচ্ছিন্ন হয়ে রয়েছে। ফলে আসামের বহু জায়গায় আটকে রয়েছেন বহু পর্যটক। কাজিরাঙ্গা অভয়ারণ্য থেকে পালাচ্ছে বন্য প্রাণীরা।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাদেশ প্রত more...
All Rights Reserved

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: