Loading...
উত্তরকাল > বিস্তারিত > খেলা > নীরবেই ঢাকা ছাড়লেন রোডস

নীরবেই ঢাকা ছাড়লেন রোডস

পড়তে পারবেন 2 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

স্টিভ রোডসগত এক বছর ধরে বাংলাদেশের সঙ্গে কাজ করা স্টিভ রোডস প্রতি মুহূর্তে সংবাদ মাধ্যমের সঙ্গে দারুণ সময় কাটিয়েছেন। প্রাণ খুলে কথা বলেছেন সবার সঙ্গে। কিন্তু তাকে ছাঁটাই করার পর থেকে একটিও কথা বের হয়নি তার মুখ থেকে। নীরবেই বাংলাদেশ ছেড়ে চলে গেলেন ইংলিশ কোচ।

মাশরাফিদের সঙ্গে আরও বছরখানেক থাকার কথা ছিল রোডসের, টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু ইংল্যান্ডে বিশ্বকাপে দলের ব্যর্থতার পর সমঝোতায় তার চুক্তি বাতিল করে বিসিবি। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছেন রোডস।

তার বিদায় নিয়ে নাটক হয়েছে গত কয়েক সপ্তাহ ধরে। বিশ্বকাপের মাঝেই বোঝা যাচ্ছিল চাকরি হারাচ্ছেন তিনি। পাকিস্তানের কাছে বাংলাদেশ হেরে বিশ্বকাপ শেষ হওয়ার পরদিনই দলের সঙ্গে দেশে ফেরেন রোডস। পরদিন প্রধান নির্বাহী জানান, সমঝোতার ভিত্তিতে দুই পক্ষ চুক্তি বাতিল করবে। দুই দিন পর গত বুধবার বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের মুখে ছিল ভিন্ন কথা। রোডস চাইলে নাকি আরও কিছুদিন থাকতে পারবেন। কিন্তু এর ২৪ ঘণ্টা না যেতেই আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাতে লন্ডনের ফ্লাইট ধরেন রোডস। যাওয়ার আগে শেষবারের মতো বিসিবিতে আসেন সাবেক এই ইংলিশ ক্রিকেটার। বোর্ডের সঙ্গে শেষবারের মতো আলোচনা করতেই তার আসা। প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের সঙ্গে কথা বলেই সোজা বেরিয়ে যান। সংবাদ মাধ্যমের অনুরোধ সত্ত্বেও একটি কথাও তিনি বলেননি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, এটা একটা আনুষ্ঠানিকতার অংশ ছিল। অভ্যন্তরীণ প্রক্রিয়ার কিছু কাজ বাকি ছিল। এছাড়া আনুসঙ্গিক অনেক বিষয় ছিল, যেগুলো আমরা শেষ করলাম। তিনি সম্ভবত আজকেই (বৃহস্পতিবার রাতে) ঢাকা ছাড়বেন।

সংবাদকর্মীদের সঙ্গে রোডসের কথা না বলার বিষয়ে প্রধান নির্বাহী বলেন, স্বাভাবিকভাবেই যখন একটা সম্পর্কের ইতি হয়, তখন সেখানে অনেক ব্যাখ্যা থাকে। হয়তো তিনি সেই বিষয়গুলো এড়িয়ে যেতে চেয়েছেন। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার।

আগের দিনে বোর্ড সভাপতির বক্তব্যের ব্যাখ্যায় এই কর্মকর্তা বলেন, হ্যাঁ, বিষয়টি এ রকমই। আমরা আগেও বলেছি যে সমঝোতার মাধ্যমেই এটা হয়েছে। কিছু শর্তাবলী থাকে। বোর্ড সভাপতি সেটিই বলেছেন যে, শেষ পর্যন্ত উনি কবে যাবেন বা কী করবেন সেটা তার সিদ্ধান্ত। তিনি (রোডস) আমাদের কাল (বুধবার) জানিয়েছেন। আমরাও তা রাতেই সভাপতিকে জানিয়েছি যে তিনি চলে যেতে চাচ্ছেন।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: