Loading...
উত্তরকাল > বিস্তারিত > খেলা > নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে বিশ্বকাপ

নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে বিশ্বকাপ

পড়তে পারবেন 1 মিনিটে

 ।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পাঁচটি শিরোপা জিতে বিশ্বকাপে সবচেয়ে সফল অস্ট্রেলিয়া। ভারত জিতেছে দুটি বিশ্বকাপ। নিউজিল্যান্ডের কাছে প্রথম সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে কোহলির দল। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া পাত্তাই পায়নি। মানে ২০১৯ বিশ্বকাপ বরণ করে নিচ্ছে নতুন চ্যাম্পিয়নকে।

এ নিয়ে মোট পাঁচবার বিশ্বকাপ আয়োজন করলো ইংল্যান্ড। এর আগে তিনবার ফাইনালে উঠলেও কখনও শিরোপার উচ্ছ্বাসে মেতে উঠতে পারেনি ক্রিকেটের জন্মভূমি। অন্যদিকে নিউজিল্যান্ডের এটা দ্বিতীয় ফাইনাল। গতবারের ফাইনালে তারা হার মেনেছিল অস্ট্রেলিয়ার কাছ। ১৪ ‍জুলাই লর্ডসে শিরোপা লড়াইয়ে কিউইদের মুখোমুখি হবে টুর্নামেন্টের স্বাগতিকরা। যে দলই জিতুক, ক্রিকেট বিশ্ব যে নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে এটা নিশ্চিত।

অথচ দু দলই খাদের কিনারায় চলে গিয়েছিল এক সময়। লিগ পর্বে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কার কাছে টানা দুই ম্যাচ হেরে বাদ পড়ার শঙ্কায় পড়ে যায় ইংল্যান্ড। কিন্তু ভারত আর নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে মরগানের দল।

কিউইদের শেষ চারে উত্তরণ তো আরও নাটকীয়। দারুণভাবে টুর্নামেন্ট শুরু করলেও এক সময় পথভ্রষ্ট নিউজিল্যান্ড হেরে যায় লিগ পর্বের শেষ তিন ম্যাচে। পাকিস্তানের  সমান পয়েন্ট হলেও শ্রেয়তর রান রেট তাদের এনে দিয়েছে শেষ চারের টিকিট। সেমিফাইনালে হট ফেভারিট ভারতকে হারিয়ে উইলিয়ামসন-বোল্টদের সামনে এখন শিরোপার হাতছানি।

তবে ফাইনালে নিউজিল্যান্ডের জন্য অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ। দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। ২২৪ রানের লক্ষ্যে ইংলিশরা পৌঁছে গেছে ৩২.১ ওভারেই। দারুণ ছন্দে থাকা স্বাগতিকদের সঙ্গে ভারতকে হারিয়ে দেওয়া কিউইদের জমজমাট লড়াইয়ের আশা করাই যায়।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাট্রিবিউন
All Rights Reserved

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: