Loading...
উত্তরকাল > বিস্তারিত > খেলা > ৪৫ মিনিটের বাজে ক্রিকেট শেষ করে দিয়েছে আমাদের

৪৫ মিনিটের বাজে ক্রিকেট শেষ করে দিয়েছে আমাদের

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

পয়েন্ট টেবিলের এক নম্বর দল হয়ে ভারত নেমেছিল সেমিফাইনালে। পারফরম্যান্স কিংবা ফর্মের বিবেচনায় নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে পরিষ্কার ফেভারিট ছিল ভারত। অথচ তাদের বিদায় করে দিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে কিউইরা।

হারের কারণ হিসেবে শুরুর ব্যাটিং বিপর্যয়কে দায়ী করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তার মতে, ৪৫ মিনিটের বাজে ক্রিকেটে বিশ্বকাপ শেষ হয়ে গেছে ভারতের। যে সময় কিউই পেসাররা ধস নামিয়েছিলেন ভারতীয় টপ অর্ডারে। গোটা বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা রোহিত শর্মার ‍আউটের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার।

অথচ লক্ষ্যটা মোটেও কঠিন ছিল না। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ফাইনালে যেতে লাগতো ২৪০ রান। কিন্তু ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্টের তোপে ৫ রানের মধ্যে ভারত হারায় ৩ উইকেট। এরপর ২৪ রানে চতুর্থ উইকেট হারানোর পর ৯২ রান তুলতে নেই ৬ উইকেট। নিশ্চিত হারতে যাওয়া ম্যাচে শেষ পর্যন্ত ১৮ রানে হেরেছে ভারত রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনির কার্যকরী হাফসেঞ্চুরিতে।

কিন্তু শুরুর ধাক্কা আর শেষ পর্যন্ত কাটিয়ে উঠতে পারেনি ভারত। হতাশ কোহলি ম্যাচ শেষ বললেন, খুব কঠিন। ৪৫ মিনিটের বাজে ক্রিকেট আমাদের টুর্নামেন্ট শেষ করে দিয়েছে। ওই অবস্থা থেকে ফিরে আসাটা খুব কঠিন। তবে নিউজিল্যান্ড জয়ের দাবিদার, ওরা আমাদের ওপর চাপ প্রয়োগ করেছে। যাতে তারা পুরোপুরি সফল।

ফাইনাল খেলতে না পারার আক্ষেপ থাকলেও দলের পারফরম্যান্সে সন্তুষ্ট ভারতীয় অধিনায়ক, আমাদের শট নির্বাচন ‍আরও ভালো হতে পারতো। যদিও সবকিছু মিলিয়ে আমরা দারুণ ক্রিকেট খেলেছি, আর সেজন্য আমি গর্বিত। নকআউট পর্বে এসে যেকোনও কিছু হতে পারে। নিউজিল্যান্ড ভালো খেলেছে, তাই ফাইনালে যাওয়ার দাবিদার তারাই।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাট্রিবিউন
All Rights Reserved

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: