Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > রাবিতে শুরু হলো বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

রাবিতে শুরু হলো বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

পড়তে পারবেন 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কম্পিউটার, কমিউনিকেশন, কেমিক্যাল, ম্যাটেরয়িালস এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। প্রকৌশল অনুষদের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী এই সম্মেলনটি বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম শেখ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক সেলিয়া শাহনাজ।

দুই দিনব্যাপী এই সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও তিনটি কি-নোট ও ৫টি ইনভাইটেড টক এবং ২৪টি টেকনিক্যাল সেশনে এতে প্রায় ৪ শত প্রবন্ধ উপস্থাপিত হবে।

প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. একরামুল হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ জুট মিলস কর্পোরেশনের বৈজ্ঞানিক উপদেষ্টা অধ্যাপক মুবারক হোসেন খান। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনম মৌ।

সম্মেলনে দেশ-বিদেশ থেকে ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিয়েছেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু ও জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ উপস্থিত ছিলেন।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: