।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন আগেই ভেঙে গেছে বাংলাদেশের। এবার ভাঙতে যাচ্ছে টাইগারদের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (৫ জুলাই) মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। শেষ চারে যেতে হলে পাকিস্তানকে বাংলাদেশর বিপক্ষে কেবল জিতলেই হবে না। হারাতে হবে ৩১৬ রানের বিশাল ব্যবধানে। অর্থাৎ পাকিস্তান যদি ৪০০ রান করে তবে বাংলাদেশকে অলআউট করতে হবে মাত্র ৮৪ রানে।

বিশ্বকাপে সাকিব-মোস্তাফিজরা যেভাবে খেলেছে তাতে এমন আকাশ-কুসুম চিন্তা খোদ পাকিস্তান ক্রিকেটাররাই করবে কিনা সন্দেহ।

মঙ্গলবার (০২ জুলাই) বাংলাদেশের সেমিতে যাওয়ার স্বপ্ন কেড়ে নিয়েছে ভারত। আর পাকিস্তানের সমীকরণ কঠিন করে দিয়েছে ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড ম্যাচ।

রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচে ইংলিশদের বিপক্ষে জিতলে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে শেষ চারে যেতো কিউইরা। কিন্তু বুধবার (০৩ জুলাই) কেন উইলিয়ামসনদেরকে ১১৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে সেমিতে ‍ওঠেছে স্বাগতিক ইংল্যান্ড।

৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে আছে নিউজিল্যান্ড। ৮ ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে পাকিস্তান। কিন্তু নেট রান রেটে ব্ল্যাক ক্যাপসদের চেয়ে অনেক পিছিয়ে সরফরাজ আহমেদরা। নিউজিল্যান্ডের নেট রান রেট +০.১৭৫। আর পাকিস্তানের -০.৭৯২।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলানিউজ
All Rights Reserved