।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিশ্বকাপে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে দক্ষিণ আফ্রিকাকে ২০৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। ডারহামে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২০৩ রান সংগ্রহ করেছে লঙ্কানরা।

এবারের বিশ্বকাপে ব্যাটিং বিভাগ ঠিকমতো জ্বলে উঠতে পারছে না লঙ্কানদের। তার প্রমাণ আবারও মিললো প্রোটিয়াদের বিপক্ষে। কাগিসো রাবাদার প্রথম বলে অধিনায়ক দিমুথ করুনারত্নে ফিরলে ইনিংসের শুরুতে ধাক্কা খায় শ্রীলঙ্কা। শুরুর এই ধাক্কা  তারা কাটিয়ে উঠে কুশল পেরেরা ও আভিষ্কা ফারনান্দো মিলে জুটি গড়লে। ৬৭ রানের এই জুটি ভেঙে দিয়ে লঙ্কানদের নাড়িয়ে দেন ডোয়াইন প্রিটোরিয়াস। ৩০ রানে ফেরেন ফারনান্দো, তারপর ফিরে যান পেরেরাও। এ দুজনের প্রতিরোধ ভাঙলে পরবর্তী ব্যাটসম্যান থিতু হতে পারেনি প্রোটিয়া বোলিংয়ের সামনে।

এরপর মিডল অর্ডার লম্বা ইনিংস উপহার দিতে না পারলেও ছোট ছোট ইনিংসে ভর করে পার করে ২০০ রান। ম্যাথুজ ১১, ধনঞ্জয়া ডি সিলভা ২৪, জীবন মেন্ডিস ১৮, থিসারা পেরেরা ২১, উদানা ১৭ রান করে স্কোর বোর্ড এগিয়ে নিতে ভূমিকা রাখেন।

প্রোটিয়া বোলারদের মাঝে ২৫ রানে ৩টি উইকেট নেন ডোয়াইন প্রিটোরিয়াস, ৪৬ রানে ৩ উইকেট নেন ক্রিস মরিস। দুটি নেন কাগিসো রাবাদা। একটি করে নেন ফেহলুকোয়ায়ো ও জেপি দুমিনি।