।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিশ্বকাপ ক্রিকেটের হাইভোল্টেজ ম্যাচে অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে ইংল্যান্ডকে ২৮৬ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। লর্ডসে মঙ্গলবার (২৫ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

টস হেরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চের ব্যাটে ওপেনিং জুটিতে আসে ১২৩ রান। ওয়ার্নার অর্ধশতক তুলে ৫৩ রান করে মঈন আলীর বলে প্যাভিলিয়নে ফেরত যান। এ ম্যাচে সাকিব আল হাসানকে ছাড়িয়ে ফের বিশ্বকাপে সেরা রান সংগ্রাহক হলেন ওয়ার্নার। ৭ ম্যাচে দুটি সেঞ্চুরি ও তিনটি হাফসেঞ্চুরিতে বরাবর ৫০০ রান তার। অন্যদিকে অর্ধশতক তুলে নেন ফিঞ্চ।

দ্বিতীয় উইকেটে জুটিতে ৫০ রান যোগ করেন ফিঞ্চ ও উসমান খাজা। ব্যক্তিগত ২৩ রানে খাজা বোল্ড আউট হন বেন স্টোকসের বলে। এরপরই চলতি বিশ্বকাপের নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ফিঞ্চ। তবে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে ওঠার সুযোগটা হাতছাড়া করেন এই ডান হাতি ওপেনার। বিশ্বকাপে তার রান সংখ্যা ৪৯৬। ঠিক ১০০ রান করে জোফরা আর্চারের বলে ক্রিস ওকসের হাতে ধরা পড়েন অজি অধিনায়ক। ১১টি চার ও ২টি ছয়ের মারে সাজানো ছিল এই ইনিংস।

ফিঞ্চের বিদায়ের পর পথ হারিয়ে ফেলে অজিরা। ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তোলার গতি কমে যায় তাদের। গ্লেন ম্যাক্সওয়েল (১২) ও মার্কাস স্টইনিস (৮) দ্রুতই বিদায় নেন। স্কোর বোর্ডে রান তখন ৫ উইকেটে ২২৮ রান।

স্টিভেন স্মিথও ইনিংস বড় করতে পারেননি। ৩৮ রান করে ওকসের বলে আর্চারের হাতে ক্যাচে পরিণত হন সাবেক অজি অধিনায়ক। শেষ দিকে অ্যালেক্স ক্যারির ২৭ বলে ৩৮ রানে ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৫ রান তোলে অস্ট্রেলিয়া।

ইংলিশ বোলার ওকস দুটি এবং আর্চার, মার্ক উড, বেন স্টোকস ও মঈন আলী একটি করে উইকেট নেন।