।। সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ।।

চাঁপাইনাবগঞ্জে দশম শ্রেণিতে পড়ুয়া (১৬) এক স্কুলছাত্রীকে অপহরণের মামলায় অভিজিত কর্মকার (২৫) নামে এক যুবককে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

রোববার (২৩ জুন) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দণ্ডিত অভিজিত শহরের ঝিলিম রোড এলাকার নিতাই কর্মকারের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১৪ সালের ৩১ জানুয়ারি শহরের ওয়ালটন মোড় থেকে অভিজিত অটোরিকশায় করে ওই স্কুলছাত্রীকে অপহরণ করে। এর আগে সে প্রায় ১ বছর থেকে তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে উত্ত্যক্ত করে আসছিল।

ঘটনা জানতে পেরে স্কুলছাত্রীর অভিভাবকরা খোঁজাখুজি করে ও পুলিশের সহায়তায় শহরের ঝিলিম রোড এলাকা থেকে তাকে উদ্ধার করে। ঘটনার দুদিন পর ২ ফেব্রুয়ারি মেয়েটির মা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে (৭ ধারা) অপহরণ মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপ পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম মামলার একমাত্র আসামি অভিজিতকে অভিযুক্ত করে ২০১৪ সালের ২৩ জুন আদালতে চার্যশিট দাখিল করেন। ৭ জনের সাক্ষ্যপ্রমাণ ও শুনানি শেষে আদালত রোববার দুপুরে অভিজিতকে দোষি সাব্যস্ত করে এ দণ্ডাদেশ দেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট নুরুল ইসলাম সেন্টু।