।। সংবাদ বিজ্ঞপ্তি, রাসিক ।।

‘রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ফোরলেন রাস্তা এবং ড্রেন নির্মাণ কাজের জন্য দুইটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পাদন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। রোববার (২৩ জুন) নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এ চুক্তি সম্পাদন করা হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নির্মাণ কাজ ভালো হতে হবে। যাতে নগরবাসী সুফল ভোগ করতে পারেন। মহানগরের উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প মন্ত্রণালয়ে দাখিল করা হয়েছে। আশা করছি এই বছরের মধ্যেই প্রকল্পটির অনুমোদন পাওয়া যাবে। এই প্রকল্পের মধ্যে রাস্তা, ড্রেনসহ সব ধরনের উন্নয়ন কাজ আছে।

মেয়র বলেন, আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়ক নির্মাণ কাজ বাঁধের পাশে ফুটপাতসহ সম্পন্ন হয়েছে। অপর পাশের কাজ জমি অধিগ্রহণ পর্যায়ে আছে। এই কাজ শেষ হলে সড়কটি দেশের মধ্যে অন্যতম সেরা শহরে পরিণত হবে।

উল্লেখ্য, বহরমপুর রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ২ দশমিক ১১২ কিলো মিটারের ফোরলেন রাস্তা নির্মাণের দরপত্রে কৃতকার্য ঠিকাদারী প্রতিষ্ঠান বিটিসি-এইচই (জেভি) এর সাথে চুক্তি সম্পাদন হয়। চুক্তি অনুযায়ী ডিভাইডারসহ ফোরলেনের কার্পেটিং রাস্তা, উভয় পাশে ফুটপাত ও একপাশে বাই সাইকেল লেন নির্মিত হবে। এ কাজের চুক্তিমূল্য ২৬ কোটি ২২ লাখ ৯৫ হাজার টাকা। এ চুক্তিতে রাসিকের পক্ষে সই করেন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার ও ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে প্রোপ্রাইটার বজলুর রহমান।

অন্যদিকে ৬, ৭ ও ১২ নং ওয়ার্ডের বিভিন্ন গলিপথে ড্রেনসহ কার্পেটিং রাস্তা নির্মাণের জন্য দরপত্রে কৃতকার্য ঠিকাদারী প্রতিষ্ঠান ডন একন্টারপ্রাইজ এর সাথে অপর আরেকটি চুক্তি সম্পাদন হয়। এ চুক্তিমূল্য ৬ কোটি এক লাখ ৯৯ হাজার ৫৬৭ টাকা। এ চুক্তিতে রাসিকের পক্ষে স্বাক্ষর করেন প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার ও ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে প্রতিষ্ঠানের লিড পার্টনার হারুন অর রশিদ।

অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী ও প্রধান প্রকৌশলী আশরাফুল হক।