।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

প্রাইমারি স্কুলে নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের মূলহোতা মিজানুর রহমান (৪২) নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। জিঙ্গাসাবাদের পর শনিবার দুপুরে গ্রেফতারকৃত মিজানুরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। রাজশাহী নগর পুলিশের (আরএমপি) মুখপাত্র অতিরিক্ত উপ পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শুক্রবার সকালে পাবনার উল্লাপাড়ার ফাজিলনগর এলাকার মিজানুর রহমানকে গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী নগরের মহিলা পলিটেকনিক এলাকা থেকে আটক করা হয়।

এসময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়। এরপর ওই মোবাইল ফোনের আইএমও ম্যাসেঞ্জারে প্রাইমারি স্কুলের সহকারী শিক্ষক পরীক্ষা-২০১৮ এর প্রশ্নের উত্তর পাওয়া যায়। এগুলো তিনি কয়েকজনকে পাঠিয়েছেন (সেন্ড) বলেও প্রমাণ মেলে। এছাড়া মোবাইল ফোনের ম্যাসেজ ইনবক্সে ব্যাংকে টাকা লেনদেনেরও প্রমাণ পাওয়া গেছে।

অতিরিক্ত উপ পুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, মিজানুর রহমানের কাছ থেকে সহকারী শিক্ষক পরীক্ষা-২০১৮ এর প্রশ্নপত্রের ফটোকপি, ইসলামী ব্যাংকের দুইটি ব্লাংক চেক এবং সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দুটি প্রবেশপত্রসহ বেশকিছু আলামত জব্দ করা হয়েছে। মিজানুর জিঙ্গাসাবাদে এ চক্রের মূলহোতা বলে স্বীকার করেছেন। এ চক্রের অন্য সদস্যদেরও গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ। এ ঘটনায় নগরের শাহমখদুম থানায় সংশ্লিষ্ট আইনে মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।