।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে জিততেই হবে এমন সমীকরণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। যদিও ক্যারিবীয় ফাস্ট বোলারদের শর্ট ও বাউন্স বল টাইগারদের জন্য ভীতির কারণ হতে পারে বলে অনেকেই মনে করছেন। তবে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলা শাহরিয়ার নাফীস জানিয়েছেন প্রতিপক্ষের শর্ট বল মোকাবিলা করতে প্রস্তুত মাশরাফিরা।

সোমবার (জুন ১৭) টনটনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় উইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামবে টাইগাররা।

ইংল্যান্ডের এই আসরে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শুভ সূচনা করে দলটি। তবে এরপরেই হয় ছন্দপতন। টানা দুই ম্যাচ হেরে চতুর্থ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করতে হয়।

ক্রিকইনফোর সঙ্গে এক ভিডিও সাক্ষাৎকারে নাফীসের কাছে এসব ব্যাপার জানতে চাইলে তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশ ব্যাকফুটে রয়েছে। কেননা দুটি ম্যাচ হারের পর একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেছে। টনটনের ছোট মাঠ, যেখানে টার্ন খুব একটা করে না। আর আউটফিল্ডও বেশ কুইক। সুতরাং এমন কন্ডিশনে রুবেল হোসেন বেশ কার্যকরী। আর ফর্মে থাকা লিটন দাশকে মোহাম্মদ মিঠুনের পরিবর্তে খেলানো দরকার।

নাফীসে মতে একাদশে মিঠুন ও মেহেদি হাসান মিরাজকে বাদ দিয়ে রুবেল ও লিটনকে আনলে দল আরও শক্তিশালী হবে।

নাফীস আরও বলেন, এই আসরে বাংলাদেশের ব্যাটিং খুবই পজিটিভ। কয়েকজন রয়েছেন যারা ভালো স্কোর করতে পারেননি। আমি আশা করবো তামিম ও সৌম্য নিজেদের ইনিংস বড় করতে পারবেন। ক্যারিবীয়দের শর্ট বল এই বিশ্বকাপে আলোচনায়। এমন ব্যাপার বাংলাদেশকে ভাবাচ্ছে কীনা, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ওরা (উইন্ডিজ) এই আসরে শর্ট বলে দাপট দেখাচ্ছে। তবে আমি আশাকরি বাংলাদেশ ওদের শর্ট বল খেলতে প্রস্তুত। এতে কোনো সমস্যা হবে না।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের হয়ে ১৮ ম্যাচে সর্বোচ্চ ৩০ উইকেট নেওয়ার মাশরাফি এই আসরে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছে না, এমন প্রশ্নে নাফীস জানান, ক্যারিবীয়দের বিপক্ষে সবচেয়ে সফল এই পেসার ঠিকই ম্যাচে ফিরবেন।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাট্রিবিউন
All Rights Reserved