।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বড় সংগ্রহের পথে এগোচ্ছে ভারত। ৩৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২৩০ রান  সংগ্রহ করেছে বিরাট কোহলির দল। ব্যাটিংয়ে আছেন রোহিত শর্মা (১৩৬) ও অধিনায়ক কোহলি (৩০)।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম ফিফটিকে ২৪তম সেঞ্চুরি বানিয়েছেন রোহিত শর্মা। ৩৪ বলে হাফসেঞ্চুরি করার পর পাকিস্তানের বিপক্ষে ৮৫ বলে ১০০ রানে পৌঁছান তিনি। ২০১৯ বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুরি। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রান অপরাজিত ছিলেন রোহিত।

শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা ভারতের ১৩৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ওহাব রিয়াজ। লোকেশ রাহুলকে ব্যক্তিগত ৫৭ রানে ফেরান তিনি।

বিশ্বকাপ আসরের সবচেয়ে জমজমাট ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়্ক সরফরাজ আহমেদ। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় এই মহারণ।

চারদিকে এই ম্যাচ উত্তেজনা ছড়ালেও বিশ্বকাপ মঞ্চে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের ইতিহাস অবশ্য বড়ই একপেশে। বিশ্বকাপে ছয়বারের মুখোমুখিতে একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।