।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

মূলত মাঠে ব্যাট হাতে ঝড় তুলতে ভালোবাসেন ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজ তারকা আকাশচুম্বী ছক্কা হাঁকিয়ে অনেক রেকর্ড গড়েছেন। এবার গড়লেন অন্যরকম একটি রেকর্ড। যা তার স্বভাববিরোধীই বলা চলে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২১টি ক্যাচ নিয়েছেন গেইল।

২০১৯ বিশ্বকাপে সোমবার (১০ জুন) সাউদ্যাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে ক্যারিবিয়ানদের সাবেক অধিনায়ক কার্ল হুপারের সমান ১২০টি ক্যাচ ছিল গেইলের। 

এমনিতে মাঠে রাজার হালে আয়েশি ভঙ্গিতে ফিল্ডিং করতে ভালোবাসেন গেইল। বাউন্ডারি বাঁচানোর জন্য বলের পেছনে দৌড়ানোর চেয়ে তিনি ভালোবাসেন স্লিপে দাঁড়াতে। আর সেই স্লিপে দাঁড়িয়ে শেলডন কটরেলের বলে হাশিম আমলার ক্যাচ নিয়ে নতুন রেকর্ডটি গড়েন গেইল।

গেইলের ১২১টি ক্যাচ ধরতে লেগেছে ২৮৩ ইনিংস ও ২৮৯ ম্যাচ। তার একটি ক্যাচ এসেছে বিশ্ব একাদশের হয়ে এক ওয়ানডে ম্যাচে। অন্যদিকে হুপার ১২০ ক্যাচ নিয়েছেন ২২৫ ইনিংস ও ২২৭ ম্যাচে।

ক্যাবিয়ানদের জার্সিতে সর্বোচ্চ বল তালুবন্দী করার রেকর্ডে গেইল-হুপারের পরে আছেন ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা। ২৯৫ ম্যাচে ১১৭টি ক্যাচ নিয়েছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। স্যার ভিভ রিচার্ডস ১৮৭ ম্যাচে নিয়েছেন ১০০টি ক্যাচ। ২২৪ ম্যাচে ৭৫টি ক্যাচ নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন রিচি রিচার্ডসন।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলানিউজ
All Rights Reserved