।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সুযোগ ছিলো প্রতিপক্ষকে লক্ষ্যের সামনে দাঁড় করানোর কিন্তু বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা টস জিতেও ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন। ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ড ৩৮৬ রানের পাহাড় দাঁড় করিয়ে দিলো বাংলাদেশের সামনে। আর সে পাহাড়ের সামনে দাঁড়িয়ে প্রথম থেকেই ভেঙে পড়তে শুরু করে বাংলাদেশ ব্যাটিং লাইন আপ। কিন্তু কেনো ফিল্ডিংয়ের সিদ্ধান্ত? কতটুকু সঠিক ছিলো তা?

বিশ্বকাপের তিন ম্যাচের মধ্যে প্রথম দুই ম্যাচেই টসে হারে বাংলাদেশ। তৃতীয় ম্যাচে এসে টস জয় করেও বড় ব্যবধানে ম্যাচ হার। বাংলাদেশ অধিনায়কের ভাবনাকে একেবারেই গুঁড়িয়ে দিয়ে পুরোটা সুবিধা নেন ইংলিশ ব্যাটসম্যানরা। কী ভেবে ফিল্ডিং নেন মাশরাফি তার ব্যাখ্যা দিলেন নিজেই।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি তার ব্যাখ্যায় বলেন,৩৮৬ রান অনেক বেশি, কৃতিত্ব তাদের ব্যাটসম্যানদের। প্রথম চার থেকে পাঁচ ওভার আমাদের নিয়ন্ত্রণে ছিল, কিন্তু এরপর তাদের হাতে চলে গেলো ম্যাচ। ম্যাচে ফিরতে হলে রয়কে আউট করতে হতো এটা জানতাম আমরা। সে একবার দাঁড়িয়ে গেলে তাকে আউট করা কঠিন। পিচ দেড়দিন কাভারে ঢাকা ছিল, তাই কোনও কিছু না ভেবে সরাসরি প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

লক্ষ্যটা আরেকটু কম হলে হয়তো জয়ের জন্য লড়াই করা যেতো। কিন্তু লক্ষ্য ছিলো হাতের নাগালের বাইরে এমনটাই মনে করেন মাশরাফি। বাংলাদেশ অধিনায়ক বলেন, ৩২০ থেকে ৩৩০ রান তাড়া করতে হলে সেটা ভিন্ন কথা ছিল, কিন্তু এটা অনেক বেশি রান ছিল। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে প্রথম ম্যাচ থেকে আমাদের জন্য ভালো খেলে যাচ্ছে সাকিব এবং বলও ভালো করছে। এখনও ৬ ম্যাচ বাকি, আশা করি অন্যরা ভালোভাবে দায়িত্ব পালন করবে।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলানিউজ
All Rights Reserved