।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ভারতের নয়াদিল্লির কাছে অবস্থিত ফরিদাবাদের একটি স্কুলে আগুন লেগে ৩ জন প্রাণ হারিয়েছে। শনিবার (৮ জুন) সকালে এ আগুন লাগার ঘটনায় নিহতদের মধ্যে দুইজন শিশু। এরইমধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছে দমকল বাহিনী। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার সকালে ফরিদাবাদের দুবুয়া কলোনিতে একটি কাপড়ের গুদামে আগুন লাগে। ওই গুদামটি একটি স্কুলের নিচের তলায় অবস্থিত। এক পর্যায়ে আগুন ওই স্কুলেও ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়৷ ওই এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ার জেরে আশেপাশের ঘরবাড়িও ধোঁয়ায় ঢেকে যায়৷ কমে আসে দৃশ্যমানতা। আগুন নেভাতে বেগ পেতে হয় দমকলকর্মীদেরও৷ 

আগুনের আতঙ্কে অনেকেই অসুস্থ হয়ে পড়েন ঘটনাস্থলে৷ তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ আতঙ্কে বাড়ি খালি  করে রাস্তায় নেমে আসেন স্থানীয় বাসিন্দারা৷ আগুন লাগার ঘটনায় নিহত তিনজনের একজন হলেন ওই স্কুলের শিক্ষক। আর অপর দুইজন তার সন্তান। স্কুলটিতে গ্রীষ্মের ছুটি চলছিলো। তবে ওই শিক্ষকের পরিবার সেখানেই থাকতেন। তাদেরকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে সেখানে মারা যান তারা। ওই পরিবারকে উদ্ধার করতে গিয়ে আরও দুইজন আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দাদের মতে, স্কুলে গ্রীষ্মের ছুটি চলায় বড়সড় দুর্ঘটনা এড়ানো গেছে।