Loading...
উত্তরকাল > বিস্তারিত > সব খবর > কাতারে আটকের খবর সঠিক নয়: ক্যাপ্টেন ফজল মাহমুদ

কাতারে আটকের খবর সঠিক নয়: ক্যাপ্টেন ফজল মাহমুদ

পড়তে পারবেন 2 মিনিটে

।। বাংলা ট্রিবিউন, ঢাকা ।।

কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে আটক বা গ্রেফতারের খবর গণমাধ্যমে প্রকাশিত হলেও তা সঠিক নয় বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ক্যাপ্টেন ফজল মাহমুদ। বর্তমানে তিনি কাতারে অবস্থান করছেন। তবে ভুলে পাসপোর্ট সঙ্গে নেননি বলেও জানান ক্যাপ্টেন ফজল মাহমুদ। শুক্রবার (৭ জুন) বিকালে টেলিফোনে এসব কথা বলেন তিনি।

ঘটনা প্রসঙ্গে ক্যাপ্টেন ফজল মাহমুদ বলেন, আমি ফ্লাইটে যাবার সময় যে ব্যাগ সঙ্গে নেই, সেখানেই আমার পাসপোর্ট থাকে। গত ৩ জুন ব্যাংকের কাজের প্রয়োজনে সেখানে পাসপোর্ট নিয়ে যাই। পরবর্তীতে ভুলে আর পাসপোর্টটি আমার ফ্লাইটের ব্যাগে নেয়া হয়নি। এ কারণেই এ ভুল হয়েছে।

গণমাধ্যমে ভুলভাবে খবর প্রকাশ হয়েছে দাবি করে ক্যাপ্টেন ফজল মাহমুদ বলেন, কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে আমাকে আটক বা গ্রেফতার করা হয়নি। আমি তো ইমিগ্রেশনেই যাইনি। ফলে এ ধরনের ঘটনা ঘটার কারণ নেই। আমি তাদের মুখোমুখিও হইনি। ফ্লাইট নিয়ে গেলে কাতার শহরের ক্রাউন প্লাজা হোটেলে ওঠেন বিমানের পাইলটরা। কিন্তু আমার সঙ্গে পাসপোর্ট না থাকায় আমি আর সেখানে যাইনি। অন্য পাইলট ও ক্রুরা ইমিগ্রেশন হয়ে ক্রাউন প্লাজা হোটেলে চলে যান। আমি দোহা আন্তর্জাতিক বিমানবন্দরের ট্রানজিট এলাকার হোটেল অরিস এয়ারপোর্ট-এ উঠি। বাংলাদেশ থেকে আমার পাসপোর্ট আসার পর আমি ক্রাউন প্লাজা হোটেলে চলে এসেছি।

তিনি বলেন, বিমানবন্দর থেকে হোটেলে আসার সময় ইমিগ্রেশনে আমাকে কোনও ধরনের সমস্যার মুখোমুখি হতে হয়নি। অথচ খবরে দেখলাম, আমাকে আটক করা হয়েছে।

বাংলাদেশ থেকে কাতারে যাবার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে পাসপোর্ট দেখানো প্রসঙ্গে ক্যাপ্টেন ফজল মাহমুদ বলেন, ঈদের দিন বিকালে আমরা রওনা হই। ঈদের দিন হওয়ায় সবাই ফেস্টিবেল মুডেই ছিলেন। শাহজালালে ইমিগ্রেশনে আমার পাসপোর্ট দেখতে চাইলে এ ভুলটি আর হতো না। আমি তখনই পাসপোর্ট এনে ফ্লাইটে যেতাম। আসলে আমি যেমন ভুল করেছি,ঢাকার ইমিগ্রেশনও ভুল করেছে।

তিনি আরও বলেন, ঢাকার ইমিগ্রেশনে আমাদের জেনারেল ডিক্লেয়ারেশনের (জিডি) কপি দেয়ার পর ফিঙ্গার প্রিন্ট নেয়া হয়। দেখানো ছাড়া পাসপোর্ট আর কোনও কাজে লাগে না। কারণ, জিডি কপি আর ফিঙ্গার প্রিন্টেই সব তথ্য পেয়ে যায় ইমিগ্রেশন। তবে অনেক দেশে পাসপোর্ট স্ক্যান করে রাখে।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: