Loading...
উত্তরকাল > বিস্তারিত > বিদেশ > সৌদির কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি, সিনেটরদের না

সৌদির কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি, সিনেটরদের না

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সৌদি আরবের কাছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের অস্ত্র বিক্রি বন্ধ করতে চান দেশটির রিপাবলিকান ও ডেমোক্র্যাট সিনেটররা। তারা বলেছেন, সৌদি আরবের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পের অস্ত্র বিক্রি বন্ধ করতে ২২টি ভিন্ন ভিন্ন যৌথ প্রস্তাব পাশ করার চেষ্টা করে যাবেন তারা। তারা বলেন, যদি এসব প্রস্তাব পাশ করা সম্ভব হয়, তবে কংগ্রেসের পুনর্বিবেচনা ছাড়া সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে আটশ’ কোটি ডলারের অস্ত্র বিক্রির পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন না ডোনাল্ড ট্রাম্প।

সিনেটররা বলেন, বিদেশি সরকারের কাছে অস্ত্র বিক্রি অনুমোদনে কংগ্রেসের ভূমিকা পুনর্প্রতিষ্ঠা ও সুরক্ষার উদ্দেশ্যেই এই প্রস্তাবগুলো উপস্থাপন করা হয়েছে।

সিনেটর বব মেনানডেজ বলেন, প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী মার্কিন অস্ত্রবিক্রির পুনর্বিবেচনা ও পর্যালোচনায় কংগ্রেসের ক্ষমতা খর্ব করবে, আর আমরা চেয়ে চেয়ে দেখবো তা হবে না। কাজেই এক্ষেত্রে আমরা যে বসে নেই, তা দেখাতেই এই পদক্ষেপ নেয়া হয়েছে।

গত কয়েক মাস ধরে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতে সামরিক অস্ত্র বিক্রি বন্ধ রাখছেন কংগ্রেস সদস্যরা। ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় অসংখ্য বেসামরিক লোক নিহত হওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়ে কংগ্রেস এসব উদ্যোগ নিচ্ছে।হবে পর্তুগাল।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: