Loading...
উত্তরকাল > বিস্তারিত > বিদেশ > সিরিয়ার গাড়িবোমা হামলা, নিহত ১৭

সিরিয়ার গাড়িবোমা হামলা, নিহত ১৭

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় বিদ্রোহী অধিকৃত একটি নগরীর ব্যস্ততম মার্কেট ও মসজিদে কাছে রোববার এক গাড়ি বোমা হামলায় অন্তত ১৭ জন নিহত হয়েছে। ব্রিটেনভিত্তিক পর্যবেক্ষণকারী সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, আজাজে এই বিস্ফোরণের ঘটনায় নিহতদের মধ্যে চার শিশু রয়েছে।

এই হামলায় ২০ জনের বেশি লোক আহত হয়েছে। অবজারভেটরির প্রধান রামি আব্দুল রহমান বলেন, বিস্ফোরণের সময় অনেক মানুষ মাগরিবের নামাজ পড়ে মসজিদ থেকে বের হচ্ছিলেন। স্থানীয় হাসপাতালের চিকিৎসক জিহাদ বেরো বলেন, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে নিকটস্থ একটি মার্কেট থেকে মানুষ জামাকাপড়, জুতা ও অন্যান্য উপহার সামগ্রী কিনছিল।

জিহাদ বলেন, হাসপাতালে জরুরি কক্ষগুলো পূর্ণ হয়ে গেছে। আমলা লাশগুলোকে মাটিতে রেখেছি। তিনি আরও বলেন, ঈদ-উল-ফিতর উৎসবের আগে এটি সত্যিই একটি মর্মান্তিক ঘটনা।

স্থানীয় বাসিন্দা আবু ইউসুফ বলেন, বিস্ফোরণে আশপাশের দোকানগুলোতে আগুন ধরে গেছে। এই বিস্ফোরণে মারাত্মক ক্ষতি হয়েছে। অন্তত ছয়টি দোকান পুড়ে গেছে। কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনো জানা যায়নি।

দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় নগরী রাকায় একই ধরনের বিস্ফোরণে ১০ জন নিহত ও ২০ জন আহত হওয়ার একদিন পর সর্বশেষ এই হামলা চালানো হল।

উল্লেখ্য, ২০১৬ সালে তুরস্ক অপারেশন ইউফ্রেটিস শিল্ড শুরু করে এবং আজাজসহ সিরিয়ার উত্তরাঞ্চলের ২ হাজারের বেশি স্কয়ার কিলোমিটার এলাকা থেকে ইসলামিক স্টেট জিহাদিদের হটিয়ে তা দখল করে নেয়। এই এলাকায় কুর্দিদের আগ্রাসন ঠেকাতেই এ অভিযান চালানো হয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: