Loading...
উত্তরকাল > বিস্তারিত > উত্তরবঙ্গ > রাজশাহীর উন্নয়ন হলে শিল্পায়ন ঘটবে: মেয়র লিটন

রাজশাহীর উন্নয়ন হলে শিল্পায়ন ঘটবে: মেয়র লিটন

পড়তে পারবেন 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন গড়ে উঠেনি। রাজশাহীর উন্নয়ন করতে হলে শিল্পায়নের প্রসার ঘটাতে হবে। এটি করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সোমবার (৩ জুন) দুপুরে নগরভবনে রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীদের পক্ষ থেকে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, রাজশাহীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন। এগুলো হচ্ছে বিসিক-২, বিশেষ অর্থনৈতিক অঞ্চল ও চামড়া শিল্পপার্ক। এই তিনটি শিল্পাঞ্চলে কোন ভুয়া উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়া হবে না। এসবে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেয়া হবে।

লিটন আরো বলেন, পদ্মানদীতে ভারত-বাংলাদেশ যৌথ উদ্যোক্তে ক্যাপিটাল ড্রেজিং করা হবে। রাজশাহীতে ইতোমধ্যে ড্রেজিং কাজ শুরু হয়েছে। রাজশাহীতে আন্তর্জাতিক নৌবন্দর স্থাপনে আগ্রহী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহীতে নৌবন্দর প্রতিষ্ঠা হলে বাণিজ্যের প্রসার বাড়বে। বিনিয়োগ বাড়বে। রাজশাহীর আয়তন সম্প্রসারণ করা হবে। শিল্পায়নের জন্য বিনিয়োগকারীদের আগ্রহী করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আগামী তিন/চার বছরের মধ্যে অর্থনৈতিক বিনিয়োগে তুঙ্গে উঠে যাবে রাজশাহী।

মেয়র আরো বলেন, রাজশাহীর উন্নয়নে ইতোমধ্যে চায়নার বিনিয়োগকারী প্রতিষ্ঠান পাওয়ার চায়নার সঙ্গে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুয়ায়ী তারা মাস্টারপ্ল্যান তৈরি করবে। আগামী ৫০ বছর ধাপে ধাপে মাস্টারপ্ল্যান বাস্তবায়ন হবে।

অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক। আরো বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, সচিব রেজাউল করিম, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগম, সহকারী সচিব শমসের আলী।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী নগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: