Berger Viracare

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

নড়াইলে যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতনের মামলায় আশুলিয়া থানার সাবেক এএসআই সাইফুল্লার (২৮) জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। রোববার (২৬ মে) দুপুরে নড়াইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ২ নম্বর আদালতের বিচারক আমাতুল মোর্শেদা এই আদেশ দেন।

এ ব্যাপারে ভুক্তভোগী স্ত্রী রাশিদা খানম বলেন, আমার স্বামী আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করেছে। তার যথাযথ শাস্তি দাবি করছি। আমাকে নির্যাতনের কারণে তাকে আশুলিয়া থানা থেকে প্রত্যাহার করে ঢাকায় নেওয়া হয়। তবুও নমনীয় হয়নি সে। এদিকে নিজের শিশু সন্তানকে ফিরে পেতে প্রশাসনসহ মানবাধিকার সংগঠনগুলোর কাছে আবেদন জানিয়েছেন তিনি।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৩ অক্টোবর গোপালগঞ্জের কাশিয়ানী থানার নিজামকান্দি গ্রামের শাহিদুল ইসলামের ছেলে সাইফুল্লার সঙ্গে নড়াইলের নড়াগাতি থানার পাটনা গ্রামের গঞ্জর খানের মেয়ে রাশিদা খানমের বিয়ে হয়। বিয়ের পর তাদের একটি ছেলে সন্তান হয়, যার বয়স এখন ১৩ মাস। বিয়ের পর রাশিদার স্বামী পুলিশের এএসআই  সাইফুল্লা তাকে (রাশিদা) শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে। এছাড়া বিভিন্ন সময়ে যৌতুক দাবি করলে রাশিদার বাবার বাড়ি থেকে সাইফুল্লাকে মোটরসাইকেল কিনে দেওয়া হয়। এরপরও ঢাকায় জমি কেনার জন্য রাশিদার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা দাবি করেন এএসআই  সাইফুল্লা। টাকা দিতে না পারায় ২ জানুয়ারি সকালে রাশিদাকে ঢাকার বাসায় শারীরিক নির্যাতন করেন সাইফুল্লা। এরপর শিশু সন্তানসহ রাশিদাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। এসব ঘটনায় রাশিদা খানম বাদী হয়ে গত ৩১ মার্চ নড়াগাতি আমলি আদালতে যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় মামলা দায়ের করেন। এরপর মীমাংসার শর্তে ২৫ এপ্রি আমলি আদালতে (নড়াগাতি) সাইফুল্লার অন্তর্র্বতীকালীন জামিন হয়। ২ মে রাশিদা ও তার সন্তানকে স্বামীর বাড়ি গোপালগঞ্জের কাশিয়ানী থানার নিজামকান্দি গ্রামে নিয়ে যায় সাইফুল্লা। এরপর ৬ মে রাতে রাশিদাকে আবারও নির্যাতন করে ঘরে আটকে রাখা হয়। রাশিদার ভাই ও ভাবী ঘটনার পরের দিন ৭ মে তাকে স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে নড়াইলের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে এসময় ১৩ মাসের শিশু সন্তান রোহানকে ওই বাড়িতে জোর করে রেখে দেন সাইফুল্লা।

এই ঘটনায় রাশিদা খানম ১৫ মে নড়াইলের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে তার শিশু সন্তান উদ্ধারের জন্য মামলা করেন।

এদিকে আসামি এএসআই  সাইফুল্লা মীমাংসার শর্ত ভঙ্গ করায় জামিন বাতিলের আবেদন করেন রাশিদা। এরই পরিপ্রেক্ষিতে রোববার (২৬) সাইফুল্লার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন আদালত।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলা ট্রিবিউন
All Rights Reserved