Berger Viracare

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

চোট সারিয়ে আবার ছন্দে ফিরতে চাইছেন কাগিসো রাবাদা। আইপিএলে দারুণ সফল দক্ষিণ আফ্রিকান এই পেস বোলার। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে এক উইকেট নিয়েছেন। ম্যাচের পর রাবাদা বলেছেন, ‘একটু জড়োসড়ো ব্যাপার ছিল আমার মধ্যে। তবে একটা রান আউটও করেছি।’

রোববার (২৬ মে) ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে কখনও সাফল্য না পাওয়া প্রোটিয়ারা এবার দারুণ কিছু করে দেখাতে মুখিয়ে আছেন।

আইপিএলের সময় পিঠে চোট পেয়ে দেশে ফিরে গিয়েছিলেন রাবাদা। বিশ্বকাপে ডান হাতি পেস বোলারের ফিটনেস নিয়ে কিছুটা হলেও প্রশ্ন উঠছিল। রাবাদা অবশ্য বলেছেন, ‘বোলিংটা শুরুতে মসৃণ ছিল না। ধীরে ধীরে ছন্দ পেতে হবে। তবে একটাই ভালো ব্যাপার, পিঠে কোনও ব্যথা অনুভব করছি না। ওয়ার্ম-আপ ম্যাচ খেলার পিছনে একটাই কারণ, নিজেকে বিশ্বকাপের জন্য তৈরি করা। এটাই এখন চ্যালেঞ্জ।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসি অবশ্য আশাবাদী, বিশ্বকাপ যত গড়াবে, ততই নিজেকে মেলে ধরতে পারবেন রাবাডা। ফাফের কথায়, অ্যাকশন আর রান-আপ নিয়ে কাজ চলছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই প্রথম ও পূর্ণ শক্তিতে বল করল। আশা করছি ওকে দ্রুত ছন্দে দেখতে পাব।