Loading...
উত্তরকাল > Blog > সব খবর > কারা প্রশিক্ষণ একাডেমি রাজশাহীতেই হবে, নতুন কোনো স্থানে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

কারা প্রশিক্ষণ একাডেমি রাজশাহীতেই হবে, নতুন কোনো স্থানে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পড়তে পারবেন 1 মিনিটে

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, কারা প্রশিক্ষণ একাডেমি রাজশাহীতেই হবে, তবে তা নতুন কোনো স্থানে। আর এলাকার উন্নয়নে নতুন কিছু করতে চাইলে তার জন্য সঠিক জায়গা খুঁজে দেয়া জনপ্রতিনিধিদের দায়িত্ব বলেও তিনি স্মরণ করিয়ে দিয়েছেন। রোববার (২৬ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি এসব কথা জানান।

রাজশাহী নগরের পদ্মা নদীতে জেগে ওঠা বিশাল চরে কারা প্রশিক্ষণ একাডেমি নির্মাণ করার জন্য রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পেছনে বাঁধ পেরিয়ে নদীবুকের একশ একর জমি অধিগ্রহণ করে স্থানীয় কারা কর্তৃপক্ষ। কারণ হিসেবে জানানো হয়, শহর রক্ষাবাঁধ পেরিয়ে নদীর অভ্যন্তরে নতুন জেগে ওঠা চরে কারা প্রশিক্ষণ একাডেমির কমপ্লেক্স নির্মাণ করা হবে।

বিষয়টি নিয়ে শুরু থেকেই স্থানীয় পরিবেশবাদী সংগঠনসহ নগরবাসী নানাভাবে প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে আসছিলেন। তবে সরকারি এই প্রতিষ্ঠানটি নিয়মনীতির তোয়াক্কা না করে নদীর চর দখল করে কারাগারের কর্মীদের নিয়ে প্রশিক্ষণ শুরু করে দেয়। এমনকি তাদের সীমানায় থাকা বহু পুরাতন গাছ কেটে ফেলে। এনিয়ে প্রতিবাদের মুখে তারা বাকি গাছগুলো কাটা বন্ধ করতে বাধ্য হয়।

এখন নতুন করে নদীর বুক দখল নিয়ে স্থানীয়দের প্রতিবাদের বিষয়টি পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহীর-৬ আসনের সাংসদ শাহরিয়ার আলমের নজরে আসলে তিনি জনগুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে কথা বলেন।

এর পর রোববার (২৬ মে) তিনি তার সামাজিক মাধ্যমে জানান, বর্তমান সরকারের অধীন কোনো প্রতিষ্ঠান জনগণের চাওয়ার বিপরীতে কোনো সিদ্ধান্ত নেবে না। কারা প্রশিক্ষণ একাডেমি রাজশাহীতেই হবে, তবে তা নদী দখল করে নয়।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: