Zee5 Contract Coming Soon

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ইউরোপের দেশ বেলজিয়ামের পার্লামেন্ট নির্বাচনে প্রথমবারের মতো এমপি প্রার্থী হলেন বাংলাদেশি বংশোদ্ভূত শারমিন শায়লা। রোববার (২৬ মে) দেশটিতে পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। দেশটির ওয়ার্কার্স পার্টির (পিভিডিএ) পক্ষ থেকে নির্বাচন করবেন শায়লা। এর আগে অক্টোবরে এনটওয়ারপ থেকে কাউন্সিলর নির্বাচিত হন তিনি।

সাংবাদিকদের শায়লা বলেন, প্রবাসী বাংলাদেশিরা বেলজিয়ামসহ সমগ্র ইউরোপে সম্মানের সঙ্গে প্রতিষ্ঠিত হোক এটাই আমার চাওয়া। আমি এমপি পদে নির্বাচিত হলে, সবার আগে বাঙালি সংস্কৃতির সঙ্গে অন্যদের পরিচিত করাতে একনিষ্ঠভাবে কাজ করবো। সেইসঙ্গে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন দাবি আদায়ে সব রকম সহযোগিতা করবো।

বেলজিয়ামের পিভিডিএ পার্টির তরুণ রাজনীতিক হিসেবে শায়লা ব্যাপক পরিচিতি ও সুনাম অর্জন করেছেন। তিনি ইউরোপে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন তার কর্ম ও প্রচেষ্টা দিয়ে।

শায়লার বাড়ি ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার দেওপাশা গ্রামে। তার স্বামী মো. জাহিদুল ইসলাম জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এম রফিকুল ইসলামের ভাই। তার বাবার বাড়ি বরিশাল জেলার কর্ণকাঠি এলাকায়।

শায়লা বরিশাল সরস্বতী গার্লস হাইস্কুল থেকে ১৯৯৫ সালে এসএসসি, ১৯৯৭ সালে এইচএসসি ও ১৯৯৯ সালে ঢাকার বাঙলা কলেজ থেকে বিএ ডিগ্রি অর্জন করেন। ২০০৫ সালে পরিবারের সঙ্গে বেলজিয়াম যান। ২০১০ সালে বেলজিয়ামের ওয়ার্কার্স পার্টিতে (পিভিডিএ) যোগ দেন তিনি।