।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

লোকসভা নির্বাচনে বড় ধরনের জয় পাওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তার ক্ষমতাসীন দল বিজেপিকে অভিনন্দন জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (২৩ মে) মাইক্রোব্লগিং সাইট টুইটারে দুই দেশের মধ্যে ভালো কাজের আরও গভীর সম্পর্ক স্থাপনের ইঙ্গিত দিয়ে তিনি মোদীকে অভিনন্দন জানান।

এতে তিনি বলেন, বড় ধরনের জয়ের জন্য নরেন্দ্র মোদী এবং তার দল বিজেপিকে অভিনন্দন।

সম্প্রতি দু’দেশের দুই নেতার মধ্যে অনেক ভালো কাজ হলেও একটা টানাপোড়েনের সৃষ্টি হয়েছিল রাশিয়ার ‘এস-৪০০ ক্ষেপণাস্ত্র সিস্টেম’ কেনা চুক্তি নিয়ে। তারপরও ট্রাম্প এই শুভক্ষণে এসে মোদীকে বললেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবার ফিরে আসার ওপর যুক্তরাষ্ট্র এবং ভারতের একসঙ্গে কিছু ভালো কাজ করার বাকি রয়ে গিয়েছিল। আমি এখন তার সঙ্গে এসব গুরুত্বপূর্ণ কাজ করতে আগ্রহী।

ভোটগ্রহণসহ প্রায় দুই মাসের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার সকাল ৮টায় গণনা শুরু হলে কিছুক্ষণ পরই দেখা যায় বিজেপির নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) বড় ধরনের একটি জয়ের পথে হাঁটছে। বিষয়টি যখন স্পষ্ট হতে থাকে, তখনই দল, জোট এবং নরেন্দ্র মোদীকে বিশ্বনেতাদের অভিনন্দন জানানো শুরু হয়ে যায়। প্রায় সবার শেষে এসে অভিনন্দন জানান ডোনাল্ড ট্রাম্প।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলা নিউজ
All Rights Reserved