Zee5 Contract Coming Soon

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী বিশ্ববিদ্যালয় ।।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহানকে অপসারণ সংক্রান্ত আইনি নোটিশ তার বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের একটি অংশ’ বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু প্রজন্মলীগের নেতাকর্মীরা। একইসঙ্গে নোটিশটি দ্রুত প্রত্যাহারের দাবিও জানান তারা। বুধবার দুপুর ১২টায় শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মানববন্ধন করে নেতাকর্মীরা এ দাবি জানান।

তাদের এই কর্মসূচিতে একাত্মতা জানিয়ে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবীর। তিনি বলেন, উদ্দেশ্য প্রণোদিত ও ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য উপাচার্যকে হেয় করার ষড়যন্ত্র করছে একটি মহল। যোগ্যতার গুণে তিনি দ্বিতীয়বার উপাচার্যের দায়িত্ব পেয়েছেন। তার দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে কোর্ট যে নোটিশ পাঠিয়েছেন সে বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে অনেক আগেই উপাচার্যের কথা হয়েছে।

আব্দুল্লাহ আল মামুন সভাপতিত্বে মানববন্ধনটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শামীম রেজা।

আরও বক্তব্য দেন সংগঠনটির রাবি শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, ছাত্রী বিষয়ক সহ-সম্পাদক ফারজানা আক্তার ববি, রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক সহ-সম্পাদক মানিক প্রমুখ।

ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। এর আগে সকাল ১১টায় একই দাবিতে মানববন্ধন করে রাকি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নাগরিক সমাজ।

প্রসঙ্গত, অসত্য তথ্য দিয়ে স্বেচ্ছায় অবসর গ্রহণ এবং পুনরায় উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের বৈধতা চ্যালেঞ্জ করে উকিল নোটিশ পাঠানো হয়। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী সালমান ফিরোজ ফয়সালের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মুহা. মুজাহিদুল ইসলাম এই নোটিশ পাঠান।