Berger Viracare

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় শূন্য বগুড়া-৬ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে। বগুড়া সদর এলাকা নিয়ে গঠিত ওই আসনে আগামী ২৪ জুন অনুষ্ঠেয় উপনির্বাচনে নৌকা প্রতীক নিয়ে লড়বেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা।

রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাড়ি গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত হয়।

বোর্ডের সদস্য ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ বলেন, বগুড়া-৬ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতাকে।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী ছিল না। মহাজোট থেকে প্রার্থী ছিলেন জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর।

ধানের শীষ প্রতীকে ওই আসনে নির্বাচন করে বিজয়ী হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ভোট ডাকাতির অভিযোগ তোলার পর নানা নাটকীয়তার মধ্যে বিএনপি থেকে নির্বাচিত পাঁচজন শপথ নিলেও নেননি মহাসচিব ফখরুল। ফলে ওই আসনটি শূন্য ঘোষণা করে নতুন নির্বাচনের তারিখ দেয় নির্বাচন কমিশন।

উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না, তা এখনও নিশ্চিত নয়।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বাড়ি বগুড়ার এই আসনটি তার স্ত্রী ও দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার আসন হিসেবেই পরিচিত। ১৯৯১ সাল থেকে বরাবরই ওই আসন থেকে নির্বাচিত হয়ে আসছিলেন।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া এবার নির্বাচন করতে পারেননি বলে দলের মহাসচিব প্রার্থী হয়েছিলেন।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বিডিনিউজ
All Rights Reserved