।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আফগানিস্তানকে বিশ্বকাপে পৌঁছে দেওয়াকেই কার্যসমাধা বলে মনে হয়েছে কোচ ফিল সিমন্সের। তাই বিশ্বকাপের পর দলটির কোচিংয়ের দায়িত্বে আর থাকতে চান না তিনি। সাফ জানিয়ে দিয়েছেন সরে দাঁড়াবেন টুর্নামেন্টের পর।

২০১৭ সালের ডিসেম্বরে আফগানদের বিশ্বকাপে কোয়ালিফাই করার লক্ষ্যেই সিমন্সকে নিয়োগ দেওয়া হয়েছিলো। সেই কাজটি সাফল্যের সঙ্গে শেষও করেছেন। তার চুক্তি বিশ্বকাপ পর্যন্ত থাকলেও এই চুক্তি বাড়াতে চান না তিনি। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে এ বিষয়ে আলোচনা শেষ করে রেখেছেন। বলেছেন, আমি এ বিষয়ে  আগেও ভেবে দেখেছি। এসিবিকেও জানিয়ে দিয়েছি আমার কথা। আমি আর চুক্তি নবায়ন করতে চাই না। আমি এবার ভিন্ন কিছুতে মনোযোগ দিবো। আমার চুক্তি ১৫ জুলাই শেষ হওয়ার পর সেটা করবো।

এই সময়টা সাফল্যের সঙ্গে কাটিয়েছেন সিমন্স। বিশ্বকাপ বাছাইয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফাইনাল জয়ী হয়েছে আফগানিস্তান। সাফল্যের কথাগুলো তুলে সিমন্স জানান, আমি ১৮ মাসের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। এই সময়ে আমি যা করার করেছি। দল যাতে বিশ্বকাপে পৌঁছায় সেটা সম্ভব হয়েছে। আমার সব সময়ই লক্ষ্য থাকে জয়েন করার পর ভালো অবস্থায় ছেড়ে যাওয়া। যেসব জায়গায় দলটির উন্নতির প্রয়োজন ছিলো আমার মনে হয়েছে সেসব জায়গায় উন্নতি হয়েছে।

Berger Viracare