Zee5 Contract Coming Soon

চন্দ্রবাবু নায়ডুর সিরিজ বৈঠক, সোমবার কংগ্রেসের সঙ্গে বসবেন মায়াবতী

।। কনটেন্ট এডিটর, ফরেন ডেস্ক ।।

ভারতের লোকসভা নির্বাচনে সাত দফায় ভোটগ্রহণ শেষ। সংবাদ মাধ্যমে শুরু হয়েছে ভোটোত্তর সমীক্ষা নিয়ে আলোচনা। আর এই ফাঁকেই দিল্লির দরবার গড়ার দৌড়ে বিজেপি-বিরোধীরা ঝালিয়ে নিতে শুরু করেছে নিজেদের মধ্যে বোঝাপড়া।

এই প্রক্রিয়ার কুশীলবদের মধ্যে রোববার সবচেয়ে আলোচিত তেলুগু দেশম নেতা এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। শনিবার দিল্লি পৌঁছার পর একাধিক বৈঠক সেরেছেন। রোববার তাকে দেখা গেছে সিরিজ বৈঠকে ব্যস্ত থাকতে।

শনিবার নায়ডু কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি প্রধান শরদ পাওয়ার, লোকতান্ত্রিক জনতা দল নেতা শরদ যাদব এবং বামপন্থি দলগুলির সঙ্গে বৈঠক করেন। রোববার ফের তিনি দ্বিতীয়বারের জন্য বৈঠক করেন রাহুল গান্ধী, শরদ পাওয়ার এবং বাম নেতা সীতারাম ইয়েচুরির সঙ্গে।

এখানেই থামেননি তিনি। ঝড়ো বৈঠকের হাওয়ায় শনিবার তিনি উড়ে যান লক্ষনৌ। সেখানে তিনি বৈঠক করেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব এবং বহুজন সমাজ পার্টির মায়াবতীর সঙ্গে।

সোমবার সেনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের কথা রয়েছে মায়াবতীর।

২৩ মে ভোটের ফলাফলের দিনেই বিশেষ বৈঠক ডেকেছে কংগ্রেস। সেখানেও উপস্থিত থাকবেন চন্দ্রবাবু নায়ডুসহ মহাজোটের শরিকরা। স্বয়ং সোনিয়া গান্ধী ডেকেছেন এই বৈঠক। ফলাফলের পর রাজনৈতিক সমীকরণ নিয়ে আলোচনা হবে সেখানে। তার আগেই নেতা-নেত্রীদের সঙ্গে কথা বলছেন চন্দ্রবাবু ও মায়াবতী।

চন্দ্রবাবু নাইডু- রাহুল গান্ধীর ঘন্টা খানেকের বৈঠক যেমন বিজেপি বিরোধী দলগুলিকে ঐক্যবদ্ধ করার কথা বলা হয়েছে তেমনই আবার সংখ্যা গরিষ্ঠতা কম থাকা বিজেপি যাতে সরকারের গড়ার জন্য অন্য দলগুলিকে ভাঙাতে না পারে তার জন্য কৌশলগত দিক থেকে তৈরি থাকার কথাও বলা হয়৷

কংগ্রেসকে ঘিরে বিজেপি-বিরোধীদের তোড়জোড় যখন চলছে, তখন কংগ্রেস এবং বিজেপি বিরোধী জোট সরকার গড়ার ডাক দিয়ে দিয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী এবং টিআরএস নেতাকে চন্দ্রশেখর রাও।