Zee5 Contract Coming Soon

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

আসন্ন ক্রিকেট বিশ্বকাপকে ঘিরে শুরু হয়ে গেছে উত্তেজনা। শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছে অংশগ্রহণকারী দলগুলো। এবারের আসরে প্রতিটি দলকে পরস্পরের বিরুদ্ধে খেলতে হবে। প্রাক্তন তারকারা বলছেন, এবারের বিশ্বকাপ জমে যাবে। ভারতের সাবেক তারকা গৌতম গম্ভীর যেমন বলে দিয়েছেন, এবার আসল বিশ্বচ্যাম্পিয়ন পাওয়া যাবে। কারণ, এবার আর কোন দল কঠিন বা সহজ গ্রুপের দোহাই দিতে পারবে না।

৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে বসছে বিশ্বকাপের আসর। আর এবারের বিশ্বকাপ স্পেশাল বলেই মনে করছেন প্রাক্তন তারকারা। কারণ, এবার প্রযুক্তির দিক থেকে অনেক চমক থাকছে।

এবারের বিশ্বকাপের খেলা সম্প্রচারের ক্ষেত্রেও নতুন সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ৪৬দিনের এই টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ। সবগুলো সরাসরি দেখা যাবে টিভিতে। প্রযুক্তির ব্যবহারেও এবার চমক আনছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। বিশ্বকাপের প্রতি ম্যাচে মোট ৩২টি ক্যামেরা ব্যবহৃত হবে। এর মধ্যে হক-আই, আল্ট্রা মোশন ক্যামেরা থাকবে ৮টি করে।

বিশ্বকাপে এবারই প্রথম ৩৬০ ডিগ্রি রিপ্লে থাকবে। নতুন প্রযুক্তির ক্যামেরার মাধ্যমে খেলার বিভিন্ন মুহূর্তের একাধিক ফুটেজ জোড়া লাগানো যাবে। যার ফলে ম্যাচের কোন বিশেষ মুহূর্তের ফুটেজ দেখে বিশ্লেষণ করতে আরও বেশি সুবিধা হবে। প্লেয়ার ট্র্যাকিং, ড্রোন ও বাগি ক্যামেরা থাকবে। এক ঝাঁক তারকা ক্রিকেটাররা থাকবেন বিশ্লেষক ও ধারাভাষ্যকার হিসাবে।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাদেশ প্রত more...
All Rights Reserved