Loading...
উত্তরকাল > Content page > বিদেশ > ইরাক থেকে কর্মকর্তাদের সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র

ইরাক থেকে কর্মকর্তাদের সরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র

পড়তে পারবেন 1 মিনিটে

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

যুক্তরাষ্ট্রের সঙ্গে আপোষ করবে না ইরান। তবে কেউ যুদ্ধ চায় না’- ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ির এমন মন্তব্যে বিষয়টিকে পরোক্ষ হুমকি হিসেবে দেখছে যুক্তরাষ্ট্র। আর তাই ইতোমধ্যে ইরাকের বাগদাদে মার্কিন দূতাবাস থেকে অপ্রয়োজনীয় সরকারি কর্মীদেরকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার এই নির্দেশ দিয়ে এসব কর্মীকে জরুরিভিত্তিতে ইরাক ত্যাগ করতে বলা হয়েছে। খবর নিউইয়র্ক টাইমস’র। গণমাধ্যমটিতে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনে আরও বলা হয়, ইরানের কাছ থেকে যুক্তরাষ্ট্র কী ধরনের হুমকি পেয়েছে, তা প্রকাশ্যে আনেনি ওয়াশিংটন। ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সৌদি আরবের একটি তেলের পাইপলাইনে সমন্বিত ড্রোন হামলা চালানোর পর গত মঙ্গলবার খামেনেয়ি বলেন, ইউরেনিয়াম সমৃদ্ধ করা ইরানের জন্য মোটেও কঠিন হবে না।

এদিকে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যকার উত্তেজনার মধ্যেই এই অঞ্চলে একটি এয়াক্র্যাফট ক্যারিয়ার স্ট্রাইক গ্রুপ এবং বি-৫২ বোম্বার্স মোতায়েন করছে যুক্তরাষ্ট্র।

গত মঙ্গলবার তেহরানে এক ইফতার অনুষ্ঠানে জ্যেষ্ঠ কর্মকর্তাদের উদ্দেশে খামেনেয়ি বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আপোষ করবে না ইরান। তবে দুই পক্ষের কেউ যুদ্ধ চায় না।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: বাংলাদেশ প্রত more...
All Rights Reserved

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

Follow US

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: