।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের বিশ্বকাপ খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। চলতি ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচে খেললেও এরপর আর একাদশে দেখা যায়নি তাকে। কবে নাগাদ সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারবেন তিনি স্পষ্ট করে জানানো হয়নি।

পিঠের ইনজুরিতে ভুগছেন সাউফউদ্দিন। এমনটাই জানানো হয়েছে টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে। সাইফুদ্দিনের ইনজুরি প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রিকবাজকে বলেন, ‘সাইফুদ্দিন তার পিঠে কিছুটা ব্যথা অনুভব করছে। সে কারণে আমরা তাকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলানোর ঝুঁকি নিইনি। তার পরিবর্তে আবু জায়েদ রাহীকে সুযোগ দেওয়া হয়েছে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে সাইফউদ্দিনের পরিবর্তে অভিষেক হয় আবু জায়েদ রাহীর। ইনজুরির কারণে তাসকিন আহমেদকে বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাথমিক দলে রাখা হয়নি। তবে আয়ারল্যান্ডে চলমান ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে তাকে রাখা হয়। তবে ২৩ মে-র মধ্যে নির্বাচকদের চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। এখন দেখার বিষয় ২৩ মে-র মধ্যে সম্পূর্ণ ফিট হয়ে উঠতে পারেন কিনা সাইফউদ্দিন। ২ জুন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এর আগে বিশ্বকাপের আগে ২৬ মে পাকিস্তান ও ২৮ মে ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।