Loading...
উত্তরকাল > Content page > শোবিজ > জমকালো আয়োজনে পর্দা উঠলো কান উৎসবের

জমকালো আয়োজনে পর্দা উঠলো কান উৎসবের

পড়তে পারবেন 1 মিনিটে

।। শোবিজ প্রতিবেদন ।।

বিশ্ব চলচ্চিত্রের হৃদস্পন্দন কান উৎসব। দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের শহরে পর্দা উঠলো ৭২তম আসরের। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি ক্যানাল প্লাস টিভি চ্যানেলের পাশাপাশি ফ্রান্সের প্রায় ৬০০টি প্রেক্ষাগৃহে সরাসরি দেখানো হয়েছে।

মঙ্গলবার (১৪ মে) রাত ৮টা ১০ মিনিটে কান উৎসব উদ্বোধন করেন অস্কারজয়ী স্প্যানিশ অভিনেতা হাভিয়ার বারদেম ও ফরাসি অভিনেত্রী-গায়িকা চার্লোট গেইন্সবুর্গ। উভয়ে এর আগে কানে সেরা অভিনেতা ও সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

অনুষ্ঠানের শুরুতে পর্দায় ভেসে ওঠে ‘ভারদা বাই আনিয়েস’ ছবির দৃশ্য। এতে দেখা যায়, সাগরপাড়ে পরিচালকের চেয়ারে বসে একা একা কথা বলছেন প্রয়াত ফরাসি নারী নির্মাতা আনিয়েস ভারদা। এই দৃশ্য শেষ হতেই আলোকিত মঞ্চে দেখা যায়, সেই চেয়ারটি পড়ে আছে। তাতে লেখা ‘আনিয়েস ভি.’। তার তারুণ্যের সময়কার একটি স্থিরচিত্র নিয়ে সাজানো হয়েছে এবারের উৎসবের অফিসিয়াল পোস্টার। মঞ্চে শূন্য চেয়ার রেখে এই কিংবদন্তিকে আরেকবার সম্মান জানানো হলো।

গত মার্চে ৯০ বছর বয়সে মৃত্যুবরণ করেন আনিয়েস ভারদা। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে পিয়ানোতে সুর তুলে ‘‘আই’ম অ্যান এম্পটি হাউস উইদাউথ ইউ’’ গানটি গেয়েছেন বেলজিয়ান গায়িকা অ্যাঞ্জেলা।

সবশেষ আপডেট

উত্তরকাল

বিশ্বকে জানুন বাংলায়

Follow US

All original content on these pages is fingerprinted and certified by Digiprove
%d bloggers like this: