।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহীর সাহেববাজার ও লক্ষ্মীপুর কাঁচাবাজর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জলা প্রশাসকের একদল নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের উপস্থিত থেকে অভিযান পর্যবেক্ষণ করেন ও ব্যবসায়ীদের সতর্ক করেন। সোমবার (১৩ মে) এই অভিযান পরিচালনা করা হয়।

সাহেববাজার কাঁচাবাজারে নির্ধারিত মূল্যের চাইতে অতিরিক্ত মূলে মুরগি, মাছ, মাংসসহ বিভিন্ন পণ্য বিক্রি করায় ৫টি দোকান থেকে মোট ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া বিভিন্ন দোকান থেকে ভেজাল, বাসি ও মেয়াদ উত্তীর্ণ খাবার জব্দ করা হয়। জরিমানা আদায়ের পাশাপাশি উপস্থিত ম্যাজিস্ট্রেটরা ব্যবসায়ীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বিভিন্ন দোকানে উপস্থিত হয়ে ব্যবসায়ীদের অনুরোধ করেন, তারা যেনো ভেজাল পণ্য বিক্রি না করেন এবং নির্ধারিত মূল্যের চাইতে বেশি মূল্যে পণ্য বিক্রি না করেন।

তিনি ব্যসায়ীদের বলেন, জরিমানা করাটা মূল উদ্দেশ্য না। ব্যবসায়ীরা সচেতন না হলে এ থেকে ক্রেতা ও ব্যবসায়ী উভয় পক্ষই লোকশানে পড়বে।

এদিকে নগরীর লক্ষ্মীপুর কাঁচাবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট রণী খাতুন। তিনি এসময় একটি দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ ২০ কেজি খেজুর জব্দ করেন।