।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী নগরের ঔষধের দোকানগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে র‌্যাব। অভিযানে ফার্মেসিগুলোতে অনুমোদনহীন ও নিষিদ্ধ ঘোষিত ফুড সাপ্লিমেন্ট, নির্দিষ্ট তাপমাত্রার বাইরে ইনজেকশনসহ মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ করা হয় ও সংশ্লিষ্ট ফার্মেসিগুলো থেকে জরিমান আদায় করা হয়।

রোববার (১২ মে) সকাল থেকে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন লক্ষ্মীপুর মোড়ে অবস্থিত ঔষধের ফার্মাসিগুলোতে এ অভিযান চালান হয়।

এসময় লক্ষ্মীপুর ইসলামী মেডিকেল কলেজ হাসপাতাল ও বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালের নিচে অবস্থিত রয়েল ফার্মেসি, জামান ফার্মেসি, আল-নূর ফার্মেসি, ওল্ড রাজশাহী ফার্মেসি, ট্রিপিক্যালসহ ১০টির মতো ফার্মেসিতে অভিযান চালানো হয় ও ঔষধ বিক্রিতে অনিয়ম পাওয়া যায়।

অভিযানকালে নিজাম উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, ভোক্তাদের নিরাপত্তার স্বার্থে অভিযানটি চালানো হচ্ছে। এসময় ঔষধের দোকানগুলোতে থেকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, নিষিদ্ধ ফুড সাপ্লিমেন্টসহ নির্দিষ্ট তাপমাত্রার বাইরে ইনজেকশন জব্দ করা হয়। এসময় দোকানগুলোতে থাকা সংশ্লিষ্টদের বিষয়গুলো দেখানো হয় ও জরিমানা করা হয়।

র‌্যাব-৫ রাজশাহীর উপঅধিনায়ক মেজর শিবলী মোস্তফা জানান, মোট ১০টি ঔষধের দোকানে অভিযান চালান হয়। প্রতিটি দোকানেই অনিয়ম পাওয়া যাওয়ায় দোকানগুলো থেকে সেই ঔষধগুলো জব্দ করে নিয়ে আসা হয়। এসময় দোকানগুলো থেকে মোট ৮ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।