।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঢাকার কামরাঙ্গীরচর ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল টাকা ও তৈরির সরঞ্জামসহ তিনজনকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে জাল নোট তৈরির এ চক্রটি সক্রিয় হয়ে উঠেছে।

শুক্রবার (১০ মে) কামরাঙ্গীরচরের পূর্ব রসুলপুর ও চকবাজারের ইসলামবাগ এলাকায় এ অভিযান চালায় ডিবি দক্ষিণ বিভাগের গাড়ি চুরি/ছিনতাই প্রতিরোধ ও উদ্ধার দল।

আটকরা হলেন- জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। এসময় তাদের কাছ থেকে ৪৫ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট, একটি ল্যাপটপ, দু’টি প্রিন্টার ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

ডিবির (দক্ষিণ) সহকারী কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম জানান, গোপন তথ্যের ভিত্তিতে কামরাঙ্গীরচরের একটি বাড়িতে অভিযান চালিয়ে জীবন ও জামালকে আটকসহ সাত লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে চকবাজারের ইসলামবাগে অপর একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার জাল টাকাসহ বাবুলকে আটক করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, চক্রটি জাল নোট তৈরি করে ঢাকা, চট্টগ্রাম, খুলনাসহ দেশের বিভিন্ন জেলায় অন্যান্য সদস্যদের সরবরাহ করতো। মূলত ঈদকে সামনে রেখে জাল নোট তৈরির এ চক্রটি সক্রিয় হয়ে উঠেছিল। চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।