।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

রাজশাহী নগরের পশ্চিম অংশে আরো একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মিত হতে যাচ্ছে। নগরের গুড়িপাড়া এলাকায় স্কুলটির নাম হতে পারে ‘উত্তর গোলজারবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়’। রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ তথ্য জানিয়েছেন।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ের ছয় তলা ভবনের ভিত্তি স্থাপন করতে গিয়ে এ কথা জানান শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফজলে হোসেন বাদশা।

বাদশা বলেছেন, রাজশাহীতে একটি স্কুল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এ সংক্রান্ত তিনি একটি চিঠিও পেয়েছেন। এই মুহুর্তে গোলজারবাগ প্রাথমিক বিদ্যালয়ে প্রচুর শিক্ষার্থী রয়েছে। স্কুলে স্থান সংকুলান সম্ভব হচ্ছে না। তাই এই স্কুলের মালিকানায় থাকা জায়গায় আরেকটি স্কুল নির্মাণ করা হবে।

তখন বর্তমানের গোলজারবাগ প্রাথমিক বিদ্যালয়ের নাম হবে ‘দক্ষিণ গোলজারবাগ প্রাথমিক বিদ্যালয়’। আর এই স্কুল থেকে কিছুটা দূরে নতুন স্কুলটির নাম হবে ‘উত্তর গোলজারবাগ প্রাথমিক বিদ্যালয়’। নতুন স্কুল নির্মাণের পাশাপাশি এখনকার গোলজারবাগ প্রাথমিক বিদ্যালয়ের আধুনিকায়ন করা হবে বলেও জানান বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বাদশা।

এর আগে তিনি গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ের ছয় তলা ভিতসহ অ্যাকাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি স্থাপন করেন।