Zee5 Contract Coming Soon

।। নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ।।

পবিত্র রমজানকে সামনে রেখে রাজশাহীতে নিত্য পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে ও ভেজাল পণ্য বিক্রয় বন্ধে নগরের সাহেববাজার এলাকায় ভ্রাম্যমাণ আদাতল পরিচালিত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) সকাল থেকে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন রাজশাহী জেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রণী খাতুন। এতে সহযোগিতা করে নগর পুলিশের সদস্যবৃন্দ।

এসময় নগরের সাহেববাজারে কাঁচা বাজার, মাছ ও মাংসের বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ব্যবসায়ীদের সতর্ক করলেও এসময় কোনো ব্যবসায়ীকে জরিমানা করা হয়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রণী খাতুন বলেন, জেলা প্রশাসকের নির্দেশক্রমে ও ভোক্তাদের স্বার্থে রাজশাহীতে রমজানজুড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। আমরা আজ কোনো ব্যবসায়ীকে জরিমানা করছি না। বাজার পর্যক্ষেণের পাশাপাশি ব্যবসায়ীদের সতর্ক করে দিচ্ছি। তাদের যে বিষয়গুলো জানা নেই সেগুলো তাদের জানানো হচ্ছে।

তিনি আরো বলেন, বাজারে মূল্য তালিকা দোকানে ঝুলিয়ে রাখার বিষয়ে ব্যবসায়ীদের মনে করিয়ে দেয়া হচ্ছে। তাদের অনিয়মগুলো আমরা দেখিয়ে দিচ্ছি ও এর বিপরীতে তাদের বিরুদ্ধে শান্তির বিধানগুলোও জানিয়ে দেয়া হচ্ছে।

তিনি অসৎ ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, আগামী দিনগুলোতে আমরা আর কেউকে সতর্ক করবো না। স্থানীয় বাজারগুলোতে অনিয়ম পেলে জরিমানাসহ প্রয়োজনীয় আইনত ব্যবস্থা গ্রহণ করবে ভ্রাম্যমাণ আদালত।