।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

তখনও বলে অনেক ফুটবলারের পা লাগানোরও সুযোগ হয়নি। তার আগেই উল্লাস শুরু করে দিল বে অ্যারেনার দর্শক। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলোৎসরের শুরু। চলল ৩৬ মিনিট পর্যন্ত। এই ৩৬ মিনিটে মোট গোল হয়েছে ৭টি! তাতেই লেখা হলো বুন্দেসলিগার নতুন ইতিহাস।

জার্মান বুন্দেসলিগার ইতিহাসে প্রথমার্ধে এত গোল আর কখনো হয়নি। নতুন এই রেকর্ডের মালিক হলেন লেভারকুজেন ও ফ্রাঙ্কফুর্ট। রোববার (০৫ মে) বে অ্যারেনায় লেভারকুজেন আতিথেয়তা দেয় ফ্রাঙ্কফুর্টকে। আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে শীর্ষ চারে থাকতেই হবে লেভারকুজেনকে। সেই কাজটি তারা ভালো মতোই করেছে প্রথমার্ধে ছয় গোল দিয়ে। ফ্রাঙ্কফুর্টের পাশে লেখা হলো এক গোল। যদিও দ্বিতীয়ার্ধে আর কোন গোল হয়নি।

২০১৮-১৯ মৌসুমে ৩২ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট এখন ৫২। গোল ব্যবধানে এগিয়ে থেকে আপাতত চারে আছে ফ্রাঙ্কফুর্ট। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বায়ার্ন মিউনিখ। তাদের চেয়ে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে বরুশিয়া ডর্টমুন্ড।

সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার আরেকটি পথ খোলা আছে ফ্রাঙ্কফুর্টের সামনে। তার জন্য মৌসুমের ইউরোপা লিগ জিততে হবে তাদের। আপাতত শেষ চারের প্রথম লেগে তারা চেলসির বিপক্ষে ড্র করেছে ১-১ ব্যবধানে। বৃহস্পতিবার (৯ মে) স্টামফোর্ড ব্রিজের ফিরতি লেগে তাই জয় ছাড়া কোন বিকল্প নেই ফ্রাঙ্কফুর্টের সামনে।