।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে এক বিজেপি নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার অনন্তনাগ জেলায় গুল মুহাম্মদ মীর সন্দেহভাজন সন্ত্রাসীদের গুলিতে নিহত হন বলে জানিয়েছে পুলিশ, খবর এনডিটিভির।

মীর অনন্তনাগ জেলা বিজেপির সহসভাপতি ছিলেন। সম্প্রতি গভর্নর সত্য পাল মালিক পরিচালিত রাজ্য প্রশাসন তাকে দেয়া সরকারি নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল বলে অভিযোগ করেছে বিজেপি।

পুলিশ জানিয়েছে, তিন সন্ত্রাসী জেলার নওগাম ভেরিনাগ এলাকায় তার বাড়িতে এসে তার গাড়ির চাবি দাবি করে। গাড়ি নিয়ে চলে যাওয়ার সময় তারা মীরকে লক্ষ্য করে গুলি করে।

সঙ্কটজনক অবস্থায় মীরকে হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

নিহত মীর ওই এলাকার জনপ্রিয় ব্যক্তি ছিলেন বলে জানিয়েছে পুলিশ।  সন্দেহভাজন হত্যাকারীদের ধরতে ওই এলাকাটি ঘিরে রাখা হয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

এক বিবৃতিতে বিজেপির জম্মু ও কাশ্মীর শাখা গুল মুহম্মদ মীরের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে ‘নিরপরাধ লোকদের হত্যাকারী ও উপত্যকার শান্তি বিনষ্টকারী অশুভ পক্ষগুলোর বিরুদ্ধে’ কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে। 

জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের (জেকেএনসি) নেতা ফারুক আব্দুল্লাহ এবং পিডিপি প্রধান মেহবুবা মুফতি গুলাম মুহাম্মদ মীরের হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।