।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

কিউবার গুয়ান্তানামো বে থেকে আসা একটি মার্কিন বিমান ফ্লোরিডায় অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে সেন্ট জোনস নদীতে পড়েছে। বোয়িং ৭৩৭ বিমানটিতে ১৪৩ জন আরোহী ছিল। এই ঘটনায় আহত হয়েছেন ২১ আরোহী। জ্যাকসনভিলে শহরের মেয়র লেনি কারি জানিয়েছেন শুক্রবার রাতের এই ঘটনায় বিমানের সব আরোহী বেঁচে আছেন। শহরের শেরিফের কার্যালয় থেকে জানানো হয়েছে, বিমানটির মধ্যে পানি ঢুকে পড়লেও তা ডুবে যায়নি।

কিউবার গুয়ান্তানামো বে নৌঁঘাটি থেকে বিমানটি জ্যাকসনভিলে নৌঘাঁটিতে ফিরছিল। তখনই এই দুর্ঘটনা ঘটে। কেন্দ্রীয় অ্যাভিয়েশন প্রশাসনের সাবেক এক পরিদর্শক ডেভিড সোসি জানিয়েছেন দুর্ঘটনা কবলিত বিমানটি একটি ভাড়া করা বিমান ছিল বলে মনে করা হচ্ছে।

জ্যাকসনভিলে বিমানবন্দরের এক মুখপাত্র জানিয়েছেন, শুক্রবার রাত ৯টা ৪০ মিনিটের সময় বিমানটি নদীতে ছিটকে পড়ে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাটিতে অবতরণের চেষ্টার সময় পিছলে গিয়ে নদীতে পড়ে যায় বিমানটি।

জ্যাকসনভিলে নৌঘাঁটির বিমানবন্দরের এক কর্মকর্তা জানিয়েছেন, বিমানটি পানিতে পড়ার পর নৌবাহিনী ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। সর্বশেষ পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে বলে জানান তিনি।