।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ম্যাচটা বেরই করে নিয়ে যাচ্ছিল তুরিনো। কিন্তু জুভেন্টাসের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাচের একদম শেষ মুহূর্তে ত্রাণকর্তার ভূমিকায় হাজির। হেডে নিজের ক্যারিয়ারের শততম গোলটি করে জুভদের ‘তুরিন ডার্বি’তে ড্র পাইয়ে দিলেন এই পর্তুগিজ উইঙ্গার।

শুক্রবার (৩ মে) ঘরের মাঠ জুভেন্টাস স্টেডিয়ামে খেলার ১৮তম মিনিটেই এগিয়ে যায় তুরিনো। তবে এই গোলের জন্য জুভেন্টাসের রক্ষণকে ধন্যবাদ দিতেই পারে সফরকারীরা। সহজ এক থ্রো-ব্যাক মিস করেন জেনিক, তার পেছনে থাকা তুরিনোর মিডফিল্ডার সাসা লুকিচ এই সুযোগে বল নিয়ন্ত্রণে নিয়ে দূরের পোস্টে বল জালে জড়িয়ে দেন।

প্রথমার্ধে গোল শোধে ব্যর্থ জুভেন্টাস দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৮৪তম মিনিটে লিওনার্দো স্পিনাজ্জোলা’র ক্রসে অসাধারণ এক হেডে সিরি আ’র চলতি মৌসুমে সর্বশেষ ৯ ম্যাচে নিজের ৭ম গোলের দেখা পান রোনালদো।

গত শনিবার ইন্টার মিলানের বিপক্ষে নিজের ক্লাব ক্যারিয়ারে ৬০০তম গোলের দেখা পাওয়া রোনালদোর এটি হেডে ১০১তম গোল। ক্রমেই হেডে গোল করাকে পানিভাত বানিয়ে ফেলেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে তার সর্বশেষ ১০ গোলের ৭টিই বাতাসে ভেসে আসা বল মাথা লাগিয়ে এসেছে।

আগেই টানা সিরি আ’র শিরোপা নিশ্চিত করা জুভেন্টাসের পয়েন্ট এখন ৮৯, দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৯ পয়েন্ট বেশি। এই নিয়ে টানা অষ্টম শিরোপা জিতলো ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

মাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যদের চলতি লিগে আর মাত্র ২ ম্যাচ খেলতে হবে, যেখানে তাদের প্রতিপক্ষ আটলান্টা ও সাম্পাদোরিয়া।