Zee5 Contract Coming Soon

।। বার্তাকক্ষ প্রতিবেদন ।।

ঘূর্ণিঝড় ‘ফণি’র অবস্থান ভারত ও বাংলাদেশ হলেও কয়েকশ কিলোমিটার দূরের নেপালেও এর প্রভাব পড়েছে। দাপট দেখা গেছে এভারেস্টেও। ঘূর্ণিঝড়ের হাওয়ার দাপটে এভারেস্টে উড়ে গেছে পর্বতারোহীদের ২০টি তাঁবু। গতকাল শুক্রবার ঘূর্ণিঝড়টি ভূ-ভাগে প্রবেশের সময় প্রায় ৯০০ কিলোমিটার দূরে এই ঘটনা ঘটে।

জি নিউজের খবরে বলা হয়েছে, শুক্রবার সকাল থেকেই ‘ফণি’র আতঙ্কে কাঁপছিল ওড়িশা ও পশ্চিমবঙ্গ। সকাল ৮টার কিছু পরে সৈকত ছোঁয় ঝড়ের কেন্দ্র। এর পর ‘ফণি’র তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে ওড়িশার বিস্তীর্ণ অংশ। ছাড় পায়নি বিশ্বের সব থেকে উঁচু শৃঙ্গও। সেখানে উড়ে গেছে পর্বতারোহীদের তাঁবু।

জানা গেছে, ৬ হাজার ৪০০ মিটার উচ্চতায় এভারেস্টের ২ নম্বর ক্যাম্পে প্রায় ২০টি তাঁবু উড়ে গেছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি।

ক্যাম্প থেকে খবর এসেছে, শুক্রবার বেলা বাড়লে তীব্র বেগে হাওয়া বইতে থাকে ২ নম্বর ক্যাম্পে। হাওয়ায় উড়ে যায় ২০টি তাঁবু।

এপ্রিলের শেষে এভারেস্ট অভিযানে যান অভিযাত্রীরা। তার আগে ক্যাম্প তৈরি করেন শেরপারা। অনেকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে আগাম সেই ক্যাম্পের বাসিন্দা হন। গতকাল ঘটনার সময় সেখানে ছিলেন তেমন পর্বতারোহী ও শেরপারা।

এদিকে এই ঘটনার পর ‘ফণি’র বিপদ না কাটা পর্যন্ত পর্বতারোহীদের বেসক্যাম্পেই অপেক্ষা করতে নির্দেশ দিয়েছে নেপাল সরকার।

Digiprove sealCopyright protected by Digiprove © 2019
Acknowledgements: আমাদেরসময়
All Rights Reserved